‘রেপ-টেপ সব জায়গাতেই হয় কিন্তু…’, RG কর ইস্যুতে একি বললেন সৌরভ পত্নী ডোনা?

Published on:

dona ganguly r g kar

কলকাতাঃ আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় বাংলা তথা সমগ্র দেশ উত্তাল হয়ে রয়েছে। কবে এই মামলার নিষ্পত্তি ঘটবে সেই উত্তরের অপেক্ষায় রয়েছেন সমগ্র দেশবাসী। এদিকে এই ঘটনার জায়গায় জায়গায় চলছে বিক্ষোভ, আন্দোলন, উঠছে নতুন নতুন স্লোগান। সমাজের এমন কোনও মানুষ হয়তো বাকি নেই যারা কিনা তিলোত্তমার ন্যায় বিচারের দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ দেখাননি। অন্যদিকে লাগাতার কর্মবিরতি দেখাচ্ছেন চিকিৎসকরাও। তবে এহেন ঘটনার মাঝেই এবার বেফাঁস মন্তব্য করে শিরোনামে উঠে এলেন নৃত্যশিল্পী তথা সৌরভ গাঙ্গুলির স্ত্রী ডোনা গাঙ্গুলি। আরজি কর ইস্যুতে এবার তিনি যা বললেন তা শুনে ‘থ’ সকলেই।

আরজি কর-কাণ্ডে দিকে দিকে প্রতিবাদের ঝড়

গত ৯ আগস্ট কলকাতার বিখ্যাত সরকারি হাসপাতাল আর্যকর মেডিকেল কলেজ ও হাসপাতালের সেমিনার হল থেকে এক মহিলার চিকিৎসকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয় পরে ময়নাতদন্তে জানা যায় প্রথমে তাকে ধর্ষণ এবং তারপর খুন করা হয়েছে। এহেন ঘটনার পর থেকেই সমগ্র দেশজুড়ে রীতিমতো প্রতিবাদের ঝড় উঠে গিয়েছে। সরকার তথা কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে সরব হয়েছেন সব মানুষ।

WhatsApp Community Join Now

এদিকে এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পেশায় সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়কে গ্রেফতার করেছে পুলিশ। বর্তমানে সে প্রেসিডেন্সি জেলবন্দি। এই ঘটনা নিয়ে বাংলাদেশ, দেশ তথা বিশ্বের প্রতিটি কোণ থেকে মানুষের প্রতিক্রিয়া আসছে। কিন্তু এবার এই ঘটনা প্রসঙ্গে সোমবার বর্ধমানের সংস্কৃতি লোক মঞ্চে বিধায়ক খোকন দাসের উদ্যোগে নৃত্য উৎসবের অনুষ্ঠানে উপস্থিত হয়ে ডোনা গাঙ্গুলি এমন এক মন্তব্য করেছেন যা শুনে ‘থ’ সকলে।

কী বললেন ডোনা গাঙ্গুলি?

ডোনা বলেন, ‘রেপ টেপ সব জায়গায়তেই হয় কিন্তু বাংলার মতো এত প্রতিবাদ কোথায় হচ্ছে? বাংলার সব মানুষরা প্রতিবাদ করছে এটা একটা বিরাট ব্যাপার। আজকেও আমরা তাসের দেশ করছি এটাও একটা প্রতিবাদ। আশা করছি তাড়াতাড়ি জাস্টিস পেয়ে যাবে। এত দিন মনটা খুব দু:খিত ছিল এখন ভরা অডিটোরিয়াম দেখে মনটা খুব আনন্দিত।’ ডোনা জানান, ‘বর্ধমানে অনুষ্ঠান করতে এসে ভাল লাগল।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন