শিয়ালদা থেকে পুরী, রয়েছে গাদাগাদা সিট! নয়া ট্রেনের ঘোষণা পূর্ব রেলের, দেখুন সময়সূচী

Published on:

sealdah puri train

ইন্ডিয়া হুড ডেস্ক: বাঙালির কাছে দিঘা-পুরী যাওয়া যেন লেগেই রয়েছে। যেই কাজের ব্যস্ত জীবন থেকে একটানা তিন-চার দিন ছুটি পাওয়া যায় অমনি ব্যাগ গুছিয়ে সোজা পুরী নয়ত দিঘা। সেই কথা মাথায় রেখেই এবার যাত্রীদের সুবিধার্থে আরও যাত্রা মসৃণ করতে নেওয়া হল বড় উদ্যোগ। আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নিন বিস্তারিত।

পূর্ব রেলের তরফে প্রায়ই একের পর এক বিশেষ ট্রেনের ঘোষণা করা হয়ে থাকে। কখনও দিঘার জন্য বিশেষ ট্রেনের ঘোষণা করে পূর্ব রেল। তো আবার কখনও পুরীগামী যাত্রীদের জন্য নতুন ট্রেনের ঘোষণা করা হয়ে থাকে। আর এই আবহেই এবার শিয়ালদহ থেকে খুব সহজেই এবার পুরী পৌঁছানোর নতুন ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেল।

WhatsApp Community Join Now

কবে থেকে চালু এই বিশেষ ট্রেনটি?

জানা গিয়েছে, আগামী ১৪ই আগস্ট শিয়ালদহ থেকে পুরীর নিকটবর্তী একটি স্টেশন মালাতিপাতপুর পর্যন্ত একটি স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা করেছে পূর্ব রেল। রেল সূত্রে খবর আগামিকাল রাত ১১ট ৫০ মিনিটে শিয়ালদহ থেকে ট্রেনটি ছাড়বে এবং ১৫ তারিখ সকাল ৯টা ৩৫ মিনিটে মালাতিপাতপুর স্টেশনে পৌঁছবে। ট্রেনটিতে স্লিপার ক্লাসে মোট ১১৫০টি আসন রয়েছে। তবে শুধু মালাতিপাতপুর স্টেশন থেকে পুরী পর্যন্ত যাওয়ার ব্যবস্থা করে নিতে হবে। এক ট্রেনের আরও একটি বিশেষত্ব হল যারা কলকাতা থেকে দক্ষিণ পূর্ব রেলের বিভিন্ন স্টেশন যেমন আন্দুল, খড়গপুর, বালেশ্বর, ভদ্ৰক, কটক, ভুবনেশ্বর, খুরদা রোড ইত্যাদি স্টেশনে যেতে চান, তারাও এই ট্রেনে চড়তে পারবেন। পাল্টাতে হবে না কোনও ট্রেন। সরাসরি নির্দিষ্ট গন্তব্যে পৌঁছবেন।

পুজোর আগে কোন কোন নয়া রুটে ছুটবে ট্রেন?

এছাড়াও রেল সূত্রে জানা পুজোর আগেই বেশ কয়েকটি নতুন ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেল। আগামী ১ অক্টোবর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত ৯টি রুটে বিশেষ ট্রেন চালু করছে পূর্ব রেল।একনজরে দেখে নেওয়া যাক সেই নতুন ট্রেনগুলোর তালিকা। শিয়ালদহ – গোরখপুর যাওয়ার ট্রেন আগামী ৫ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রতি শনি ও সোমবার চলবে। ২) গোরখপুর – শিয়ালদহ ৬ অক্টোবর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত প্রতি রবি ও মঙ্গলবার চলবে। ৩) হাওড়া – রক্সউল জংশন ৫ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রতি শনিবার চলবে। ৪) রক্সউল জংশন – হাওড়া ৬ অক্টোবর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত প্রতি রবিবার চলবে। ৫) মালদা টাউন – উদনা জংশন ৬ অক্টোবর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত প্রতি রবিবার চলবে।

অন্যদিকে উদনা জংশন – মালদহ টাউন ৮ অক্টোবর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত প্রতি মঙ্গলবার চলবে। আসানসোল – আনন্দবিহার টার্মিনাল ৪ অক্টোবর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত প্রতি শুক্রবার চলবে। আনন্দবিহার টার্মিনাল – আসানসোল ৫ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রতি শনিবার চলবে। মালদহ টাউন – আনন্দবিহার টার্মিনাল ৭ অক্টোবর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত প্রতি সোমবার চলবে। আনন্দবিহার টার্মিনাল – মালদহ টাউন ৮ অক্টোবর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত প্রতি মঙ্গলবার ছুটবে। হাওড়া – রক্সউল জংশন ৭ অক্টোবর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত প্রতি সোমবার অবধি চলবে। রক্সউল জংশন – হাওড়া ৮ অক্টোবর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত প্রতি মঙ্গলবার চলবে।

এছাড়াও শিয়ালদহ – ভাদোদরা জংশন ১ অক্টোবর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত প্রতি মঙ্গলবার চলবে। ভাদোদরা জংশন – শিয়ালদহ ৩ অক্টোবর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত প্রতি বৃহস্পতিবার চলবে। হাওড়া – খাতিপুরা ৬ অক্টোবর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত প্রতি রবিবার চলবে। খাতিপুরা – হাওড়া ৮ অক্টোবর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত প্রতি মঙ্গলবার চলবে। আসানসোল – খাতিপুরা ১ অক্টোবর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত প্রতি মঙ্গলবার চলবে। ১৮) খাতিপুরা – আসানসোল ২ অক্টোবর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত প্রতি বুধবার চলবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন