শিয়ালদা লাইনে ২০, ২১ তারিখ বাতিল ট্রেন? মুখ খুলে বড় বয়ান দিল পূর্ব রেল

Published on:

Sealdah Division

ইন্ডিয়া হুড ডেস্ক: বেশ কিছুদিন আগে শিয়ালদহ স্টেশনে ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম পর্যন্ত টানা ৩ দিন ট্রেন বাতিল করা হয়েছিল। যে কটা ট্রেন তখন চলছিল সেই ট্রেনগুলোও এতটাই দেরি করে চলছিল যে নিত্যযাত্রীরা যাতায়াতে মারাত্মক অসুবিধা হয়েছিল। আর এই আবহেই ফের আরও একবার ট্রেন বাতিলের খবর সামনে উঠে এল।

ট্রেন বাতিলের বিজ্ঞপ্তি

গতকাল অর্থাৎ শুক্রবার দুপুরে পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছিল যে লাইন মেরামতি এবং রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য আজ অর্থাৎ শনিবার এবং আগামীকাল, রবিবার অর্থাৎ ২১ জুলাই একাধিক ট্রেন বাতিল থাকবে শিয়ালদহ ডিভিশনে। এবং ট্রেন বাতিলের সেই তালিকায় ছিল নৈহাটি-ব্যান্ডেল, শিয়ালদহ-শান্তিপুর, শিয়ালদহ-কৃষ্ণনগর, শিয়ালদহ-রানাঘাট, শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল।

WhatsApp Community Join Now

ট্রেন বাতিলের তালিকা

আগামী শনিবার ট্রেন বাতিলের তালিকায় আছে, আপ ৩৭৫৫৭ নৈহাটি–ব্যান্ডেল লোকাল, ডাউন ৩৭৫৫৮ নৈহাটি–ব্যান্ডেল লোকাল, আপ ৩১৫৪১ শিয়ালদা–শান্তিপুর লোকাল, ডাউন ৩১৫৪০ শিয়ালদা–শান্তিপুর লোকাল, আপ ৩১৬৩১ শিয়ালদা–রানাঘাট লোকাল, ডাউন ৩১৬৩৬ শিয়ালদা–রানাঘাট লোকাল এবং ডাউন ৩১১৯২ কল্যাণী সীমান্ত–নৈহাটি লোকাল। অন্যদিকে রবিবার অর্থাৎ ২১ জুলাই বাতিল থাকবে নৈহাটি–ব্যান্ডেল: আপ ৩৭৫২১, ৩৭৫২৩, ৩৭৫২৫, ৩৭৫২৭ এবং নৈহাটি–ব্যান্ডেল: ডাউন ৩৭৫২২, ৩৭৫২৪, ৩৭৫২৬ এবং ৩৭৫২৮। শিয়ালদা–কৃষ্ণনগর: আপ ৩১৮১১, ৩১৮১৩ এবং ডাউন ৩১৮১২, ৩১৮১৪। শিয়ালদহ–শান্তিপুর: আপ ৩১৫১১, ৩১৫১৩ এবং ডাউন ৩১৫১৪, ৩১৫১৬। শিয়ালদা–রানাঘাট: আপ ৩১৬১১ এবং ডাউন ৩১৬১৪। নৈহাটি–কল্যাণী সীমান্ত: আপ ৩১১৯১। শিয়ালদা–কল্যাণী: আপ ৩১৩১১, ৩১৩১৩ এবং ডাউন ৩১৩১৪, ৩১৩১৬ ও রানাঘাট–নৈহাটি: আপ ৩১৭১১ ডাউন ৩১৭১২।

ট্রেন বাতিলে ক্ষুব্ধ রাজ্যের শাসক দল

এদিকে আগামীকাল ২১, জুলাই। শাসক দল তৃণমূলের কাছে এই দিনটি এক বিশেষ দিন। তাই এই বিজ্ঞপ্তি প্রকাশ্যে আসার পরই যথারীতি শোরগোল পড়ে যায় তৃণমূলের অন্দরে। কারণ, প্রতি বছরের মতো এ বছরও ধর্মতলায় তৃণমূলের ‘শহিদ সমাবেশ’ কর্মসূচি রয়েছে। সেই উপলক্ষে বিভিন্ন জেলা থেকে তৃণমূল কর্মীরা আসবেন কলকাতায়। অনেকেই আগের দিন চলে আসবেন। আবার সভা শেষে বাড়ি ফেরেন। তাই আসা-যাওয়ার ক্ষেত্রে ট্রেন বাতিলের এই সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ দেখা দেয় তৃণমূল কর্মীদের মধ্যে। এমনকি তৃণমূল নেতা কুণাল ঘোষ রেলের এই সিদ্ধান্তের বিরোধিতা করে বলেন ‘চক্রান্ত’ চলছে।

আরও পড়ুনঃ এবার সুদ মিলবে আরও বেশি, নয়া ফিক্সড ডিপোজিট স্কিম আনল SBI

কিন্তু ঘটনা দেখা গেল সম্পূর্ণ উল্টো। ট্রেন বাতিলের এই ঘটনা নাকি সম্পূর্ণ মিথ্যে রটনা। আর সেটাই খোলসা করেন পূর্ব রেল। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘আমরা কিছু কিছু জায়গা থেকে খবর পাচ্ছি, ২০ এবং ২১ জুলাই শিয়ালদহ ডিভিশনে কিছু কিছু ট্রেন বাতিল হয়েছে বলে খবর রটেছিল। এটা একেবারেই সত্যি নয়। শিয়ালদহ ডিভিশনে ২০ এবং ২১ জুলাই কোনও ট্রেন বাতিল হচ্ছে না। শনিবার এবং রবিবার যেমন ট্রেন চলে, ওই দু’দিনই একই সূচিতে চলবে।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন