খাটের তলার টাকা অতীত, এবার পার্থর আরেক গুপ্তধন পেল ED! পরিমাণ জানেন?

Published on:

Partha Chatterjee

ইন্ডিয়া হুড ডেস্ক: ২০২২ সালের জুলাই মাসে রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ED। শুধু তাই নয় পার্থের বিশেষ ‘বান্ধবী’ অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল টাকার পাহাড়। যা দেখে চক্ষু চড়কগাছ কলকাতাবাসীর। অর্পিতার ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল ২২ কোটির বেশি টাকা এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল ২৭ কোটির বেশি টাকা। তবে সম্প্রতি ED সূত্রে উঠে এল আরও এক বিস্ফারিত গোপন তথ্য। ফের বিপাকে পড়লেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

রাজ্যে আরও একবার বিপুল সম্পত্তির হদিশ

আরও একবার সম্পত্তির উৎস বোলপুর। ED সূত্রে জানা গিয়েছে, বোলপুরে পার্থের ৫টি জমি সংক্রান্ত সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে। যার মূল্য বাজারে কয়েক কোটি টাকা। কিন্তু জানা যায় এই সম্পত্তিও পার্থের নিজের নামে নয়। বোলপুরের সেই পাঁচটি সম্পত্তির নথিতে নাম রয়েছে পার্থ-ঘনিষ্ঠের। গত কয়েক দিন ধরে পার্থ-ঘনিষ্ঠ এক প্রোমোটার-সহ বেশ কয়েক জনকে জেরা করে অবশেষে এই তথ্য পেয়েছে তারা।

WhatsApp Community Join Now

মাথায় হাত পার্থ-র

এর আগে পার্থর উদ্ধারকৃত সকল সম্পত্তি নিজের নামে ছিল না। তাঁর ঘনিষ্ঠ বন্ধু অর্পিতার নামে ছিল। পূর্ব সূত্র অনুযায়ী নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের শুরুতে পার্থ-ঘনিষ্ঠ বলে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে নগদ হিসাবে উদ্ধার হয়েছিল ৪৯.৮০ কোটি টাকা। এমনকি পাওয়া গিয়েছিল ৪ কোটির সোনা, কিছু জীবন বীমা, ফ্ল্যাট এবং বাড়ির খোঁজ। যেই বাড়িটি বোলপুরে অপা নামে পরিচিত।

আরও পড়ুনঃ শেষ হয়েও হচ্ছে না! ফের আরও একবার বাড়ছে গরমের ছুটি, বড় আপডেট দিল সরকার

প্রসঙ্গত, এর আগে বেশ কয়েকবার হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেছিলেন জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু প্রতিবারই সেই আর্জি খারিজ করে দিয়েছে আদালত। কারণ হিসেবে জানানো হয়েছে, তদন্ত যে পর্যায়ে রয়েছে তাতে এই পরিস্থিতিতে জামিন দেওয়া সম্ভব নয়। যা নিয়ে বেশ কয়েকবার অসন্তুষ্ট প্রকাশ করেছিলেন পার্থ।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন