অত্যাধিক ভিড়ে নাজেহাল, যাত্রী সুবিধার্থে হাওড়া ময়দান-এসপ্ল্যানেড রুটে সময়সূচী পাল্টাল মেট্রো

Published on:

howrah maidan metro station

ইন্ডিয়া হুড ডেস্কঃ সাধারণ মানুষের জীবনযাত্রাকে রীতিমতো আরও সহজ করে তুলেছে মেট্রো পরিষেবা। বিশেষ করে যারা কলকাতা এবং হাওড়া জেলার বাসিন্দা তাঁদের জীবনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এই মেট্রো ব্যবস্থা। এখন মাত্র একটি রুটেই নয়, বর্তমানে কলকাতা শহরের মাটি চিরে একের পর এক রুটে ছুটে চলেছে মেট্রো। এদিকে একাধিক রুটে এই মেট্রো পেয়ে বেজায় খুশি নিত্য যাত্রীরাও। তবে অনেক সময়ে ভিড় সামাল দিতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হয় মেট্রো কর্তৃপক্ষকে। আর এই বিষয়টিই নজরে রেখে বড় সিদ্ধান্ত নিল মেট্রোল রেল। ময়দান-এসপ্ল্যানেড মেট্রো রুট নিয়ে বড় সিদ্ধান্তের পথে হাঁটল রেল।

সময়সূচিতে পরিবর্তন

আপনিও কি ময়দান-এসপ্ল্যানেড মেট্রো রুট দিয়ে প্রতিদিন যাতায়াত করেন? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর। এমনিতে যেদিন থেকে এই রুটে মেট্রো পরিষেবা শুরু হয়েছে সেদিন থেকে একের পর এক নজির গড়ছে মেট্রোরেল। এর সবথেকে বড় আকর্ষণ হল গঙ্গার নিচে দিয়ে মেট্রো ছুটছে। ফলে প্রথম দিন থেকেই যাত্রী সংখ্যা নিয়ে রেকর্ড গড়ছে এই রুটটি। তবে এবার ভিড় স্বাভাবিকের তুলনায় বেশিই দেখা দিচ্ছে। যে কারণে এবার বিপুল ভিড় সামাল দিতে সময়সূচিতে বদল ঘটানো হল।

WhatsApp Community Join Now

কখন থেকে চলবে মেট্রো?

এই বিষয়ে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, আজ বৃহস্পতিবার অর্থাৎ ১২ সেপ্টেম্বর থেকেই পরিবর্তিত সময়সূচি অনুযায়ী মেট্রো চলবে। গত কয়েক দিন হাওড়া ময়দান-এসপ্ল্যানেড রুটে ব্যস্ত সময়ে অর্থাৎ সকাল ৯টা থেকে ১১টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা অবধি চলবে। ১২ মিনিটের ব্যবধানে এই পরিষেবা মিলছিল। এখন থেকে সেই সময়সীমা বৃদ্ধি করা হচ্ছে। কর্তৃপক্ষ জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১২ মিনিট অন্তর মেট্রো চালানো হবে। সন্ধ্যায় আবার বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত ১২ মিনিটের ব্যবধানে পাওয়া যাবে মেট্রো। বাকি গোটা দিন দু’টি মেট্রোর মাঝে সময়ের ব্যবধান থাকবে ২০ মিনিট।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন