পুজোয় ট্রেনের কনফার্ম টিকিট পাওয়া আরও সহজ! বড় ঘোষণা করে দিল রেল, খুশি ভ্রমণ প্রেমীরা

Published on:

india-train

ঋত্বিক পাত্রঃ পুজোর আর খুব একটা বেশি দেরি নেই। মাত্র কটা দিন পরেই ঢাকে কাঠি পড়তে চলেছে। আর পুজো মানেই টানা ছুটি। হই হুল্লোড় করে কাটানো যায় এই সময়টা। উৎসবের এই সময়ে মন চায় দূরে কোথাও ঘুরে আসতে। আর এক্ষেত্রে স্বাভাবিক ভাবেই পয়লা নম্বর পছন্দ দার্জিলিং। সেখানে টিকিট বুকিং শুরু হতে না হতেই শেষ হয়ে যায়। কাউন্টারে রীতিমত ভিড় লেগে যায় টিকিট কাটার জন্য।

অফলাইনের সাথে সাথে অনলাইন বুকিংয়েও ভীষণ চাপ থাকে। কিন্তু যাত্রীদের যাতে কোনরকম অসুবিধা না হয় সেজন্য বিশেষ ব্যবস্থা করেছে রেল। তেমনই জানালেন পূর্ব রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক, কৌশিক মিত্র। জানা যাচ্ছে , পুজোর ভিড় সামাল দিতে রোববারও বিশ্রাম নেবেন না কাউন্টারে থাকা কর্মীরা। আগামী ১৬ জুন থেকে ১৪ জুলাই অবধি বিশেষ ব্যবস্থা খোলা থাকবে।

WhatsApp Community Join Now

হাওড়া এবং শিয়ালদহ, উভয় বিভাগেই ব্যবস্থা রাখা হচ্ছে। তবে সারাদিন নয়, অফিস খোলা থাকবে সকালের দিকে। ছুটির দিনেও কাউন্টারে গিয়ে টিকিট কেটে আসতে পারেন আপনি। তাহলে কোথায় কোথায় অফিস খোলা থাকবে? তার একটি তালিকা নীচে দেওয়া হল :

কলকাতা
শিয়ালদহ
বিধাননগর রোড
দমদম জংশন
দমদম ক্যান্টনমেন্ট
টিটাগড়
ব্যারাকপুর
শ্যামনগর
কাঁকিনাড়া
নৈহাটি
কাঁচরাপাড়া
কল্যাণী
রানাঘাট
দক্ষিনেশ্বর
বেলঘড়িয়া
সোদপুর
মাজদিয়া
বগুলা
শান্তিপুর
কৃষ্ণনগর সিটি
বেথুয়াডহরি
দেবগ্রাম
পলাশি
বেলডাঙা
বহরমপুর কোর্ট
মুর্শিদাবাদ
লালগোলা
লক্ষ্মীকান্তপুর
বারুইপুর
ডায়মন্ড হারবার
বিরাটি
মধ্যমগ্রাম
বারাসাত
হাবরা
ঠাকুরনগর
বনগাঁ
বসিরহাট
হাসনাবাদ
যাদবপুর
বালিগঞ্জ
টালিগঞ্জ
সোনারপুর
বজবজ
মাঝেরহাট
ক্যানিং

আরও পড়ুনঃ চিনের পেটে লাথি! এবার Vivo মোবাইল কোম্পানির ৫১ শতাংশ শেয়ার কিনে নিচ্ছে টাটা গ্রুপ

উল্লেখ্য, পুজোর আর বেশি দেরি নেই তাই বেড়ানোর প্ল্যান থাকলে জলদি টিকিট কেটে নিন। কাউন্টারে আসতে না পারলে রেলের ওয়েবসাইট এবং অ্যাপ তো আছেই। আগেভাগেই টিকিট কেটে নিজের বার্থ সুনিশ্চিত করে রাখুন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন