হাওড়া রৌরকেল্লা-ভাগলপুর-গয়া তিনটি বন্দে ভারত কখন ছাড়বে, কোথায় দাঁড়াবে! তালিকা দিল রেল

Published on:

bhagalpur howrah vande bharat

ইন্ডিয়া হুড ডেস্ক: হাতে মাত্র আর কয়েকটি দিন, আর তার পরেই ধুমধাম করে অনুষ্ঠিত হবে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজো। অর্থাৎ বলতে গেলে বাঙালির তখন লম্বা ছুটি চলবে। আর তাই অনেকেই এই লম্বা উইকেন্ডকে কাজে লাগিয়ে ঘুরে আসতে চাইবে দূরে কোথাও। এই আবহেই তাই ভারতীয় রেল পশ্চিমবঙ্গকে দুর্গাপুজোর আগেই এক ধামাকেদার উপহার দিতে চলেছে।

সূত্রের খবর, একটা, দুটো নয়, ভারতীয় রেল দুর্গাপুজোর আগেই বাংলাকে তিনটি বন্দে ভারত উপহার দিতে চলেছে। নতুন তিনটি রুটে চালু হচ্ছে এই তিনটি বন্দে ভারত ট্রেন। আগামী রবিবার অর্থাৎ ১৫ সেপ্টেম্বর, বিভিন্ন রাজ্যে একাধিক নতুন বন্দে ভারত ট্রেন উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে মোট ১০ টি ট্রেন উদ্বোধন করবেন তিনি। তার মধ্যে ৩ টি পাচ্ছে বঙ্গের সাধারণ মানুষ। এবার এক নজরে দেখে নেওয়া যাক কোন রুটে কোন বন্দে ভারত চালানো হবে। এবং তাদের সময়সূচি।

WhatsApp Community Join Now

হাওড়া-ভাগলপুর বন্দে ভারতের সময়সূচি

৩ টি নয়া বন্দে ভারতের মধ্যে অন্যতম হল হাওড়া-ভাগলপুর বন্দে ভারত। এই বন্দে ভারত এক্সপ্রেসে হাওড়া থেকে ভাগলপুর যেতে মোট সময় লাগবে ৬ ঘণ্টা ২০ মিনিট। হাওড়া থেকে সকাল ৭.৪৫ মিনিটে ট্রেন ছাড়বে, এবং দুপুর ২.০৫ মিনিটে পৌঁছাবে ভাগলপুর। ভাগলপুর থেকে আবার দুপুর ৩.২০ মিনিটে ট্রেন ছাড়বে, হাওড়া পৌঁছবে রাত ৯.২০ মিনিটে। হাওড়া থেকে যে ট্রেন ছাড়বে সেই ট্রেনের নম্বর হল ২২৩০৯। এবং ভাগলপুর থেকে যে ট্রেন ছাড়বে তার নম্বর হল ২২৩১০। শুক্রবার ছাড়া সপ্তাহের সব দিনই চলবে এই ট্রেন। জানা গিয়েছে, বন্দে ভারত ভাগলপুর থেকে বের হয়ে বোলপুর পৌঁছে বড়হাট, মান্দার হিল, হাঁসডিহা, ননিহাট, দুমকা, রামপুরহাট, বোলপুর শান্তিনিকেতনে থামবে। এছাড়াও প্রতিটি স্টেশনে দুই মিনিটের জন্য থামবে।

বাকি দুই বন্দে ভারত এক্সপ্রেসের সময়সূচি

এছাড়াও বাকি দুটি হল রাউরকেল্লা-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া থেকে ট্রেন ভোর ৬ টায় ছাড়বে, রাউরকেল্লা পৌঁছবে ১১.৫০ মিনিটে। মাঝে পড়বে, খড়গপুর, টাটানগর, চক্রধরপুর। রাউরকেল্লা থেকে ট্রেনটি ছাড়বে দুপুর ১.৪০ মিনিটে, পৌঁছবে সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটে। এই ট্রেনের নম্বর হল ২০৮৩৫ এবং ২০৮৩৬। এবং অপরটি হল হাওড়া-গয়া বন্দে ভারত এক্সপ্রেস। ট্রেনটি দুপুর ২.২৫ মিনিটে গয়া থেকে রওনা হয়ে রাত ৮.৫০ মিনিটে পৌঁছবে হাওড়ায়। হাওড়া থেকে ভোর ৬.৫০ মিনিটে ট্রেনটি রওনা হয়ে গয়া পৌঁছবে দুপুর ১.২০ মিনিটে। ৬ ঘণ্টা ৩০ মিনিটে হাওড়া থেকে গয়া যাবে ট্রেন। মাঝে পড়বে কোডারমা, পরেশনাথ, ধানবাদ, প্রধান ঘণ্টা, আসানসোল, দুর্গাপুর।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন