চাকরি না করেও মাসে লাখ লাখ টাকা ইনকাম! দেবাংশুর মোট সম্পত্তি, শিক্ষাগত যোগ্যতা জানেন?

Published on:

Debangshu Bhattacharya

ইন্ডিয়া হুড ডেস্কঃ ‘খেলা হবে’ থেকে শুরু করে ‘মমতাদি আরেকবার’ এই দুটি টপ ট্রেন্ডিং গানের নাম মাথায় এলেই আরেকটি নামও মাথায় আসে। আর তা হল দেবাংশু ভট্টাচার্য। বাংলার শাসকদল এর অন্যতম নেতা দেবাংশু ভট্টাচার্য। যিনি এবার লোকসভা ভোটে অন্যতম নজরকাড়া কেন্দ্র তমলুকের তৃণমূল প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন। বছরের পর বছর নিজের স্পষ্ট বক্তব্যের মাধ্যমে দেবাংশু তাঁর দায়িত্ব পালন করে এসেছে। এবং যুব সমাজের কাজে এক গুরত্বপূর্ণ উদাহরণ হিসেবে নিজেকে তৈরি করেছেন। কিন্তু জানেন কি এই তৃণমূল প্রার্থীর মোট সম্পত্তির পরিমাণ কত? শিক্ষাগত যোগ্যতাই বা কী? আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নিন বিস্তারিত।

জানা যায় প্রথম দিকে দেবাংশু ভট্টাচার্য সোশ্যাল মিডিয়ায় একজন কন্টেন্ট ক্রিয়েটার ছিলেন। ফেসবুক, ইউটিউব, টুইটারে তিনি ‘সেনসেশনাল’। ফেসবুকে তাঁর লাইভ দেখতে অনেক ভিড় জমে। আসলে বক্তা হিসেবে সুনাম রয়েছে দেবাংশুর। তাই ট্রোলাররা যতই নিন্দা বা টিপন্নি করুন না কেন, তাঁকে উপেক্ষা করা বেশ জটিল হয়ে পড়ে ট্রোলারদের। তবে সোশ্যাল মিডিয়ায় বিশেষ করে Facebook থেকে উপার্জন সবটাই নির্ভর করে ফেসবুকের গতিপ্রকৃতি এবং কন্টেন্টের উপর। তার উপর আবার পোস্টের রিচ ও ফ্যাক্টর করে।

WhatsApp Community Join Now

সম্পত্তির পরিমাণ

সম্প্রতি নির্বাচন কমিশনকে দেওয়া হলফনামা থেকে দেবাংশু ভট্টাচার্যের রোজগার এর হিসাব নিকাশ এবং সম্পত্তি প্রকাশ্যে আসে। যেখানে দেখা যায় তাঁর নামে তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। পাশাপাশি পোস্ট অফিস এবং এলআইসিতে রয়েছে সামান্য করে বিনিয়োগ। তবে তাঁর নিজস্ব কোনওরকম যানবাহন অথবা সোনাদানা, বাড়ি ঘর এবং জায়গা নেই। যা সমস্ত তিনি ইনকাম করেন সবটাই সোশ্যাল মিডিয়া মারফৎ পাওয়া যায়। জানা গিয়েছে তাঁর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৮ লক্ষ ৩০ হাজার ৭৬৪ টাকা।

শিক্ষাগত যোগ্যতা

হলফনামা সূত্র মাধ্যম জানা গিয়েছে দেবাংশু ভট্টাচার্য খুবই উচ্চশিক্ষিত একজন মানুষ। ২০১৭ সালে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে তিনি ডিপ্লোমা করেছেন। মাঝখানে গুজব রটেছিল খুব শীঘ্রই তৃণমূল ছাড়তে চলেছেন তিনি। কারণ গত ৩ বছরে একবারও ভোটের টিকিট পাননি তিনি। তবে এবার লোকসভা নির্বাচন ২০২৪ এ তমলুকের তৃণমূল প্রার্থী হিসেবে বিজেপি প্রার্থী হাইকোর্টের প্রাক্তন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর বিপক্ষে লড়তে চলেছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন