আরও সকাল থেকে পরিষেবা, ব্লু লাইনে বাড়ছে মেট্রোর সংখ্যা, দেখুন টাইমটেবিল

Published on:

kolkata metro

কলকাতাঃ যত সময় এগোচ্ছে ততই যাত্রী সাধারণের কথা মাথায় রেখে একের পর এক সিদ্ধান্ত নিয়ে চলেছে কলকাতা মেট্রো। এবারও তার ব্যতিক্রম হলো না। আপনিও যদি নিত্য মেট্রো যাত্রী হয়ে থাকেন, তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। এবার অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো, যে কারণে উপকৃত হবেন বাংলার লক্ষ লক্ষ মানুষজন।

চলবে অতিরিক্ত মেট্রো

বাস, ট্রেনের পাশাপাশি বর্তমান সময়ে মেট্রো পরিষেবা ও সাধারণ মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে উঠেছে। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছেন। বর্তমান সময়ে বহু রুটে এখন মেট্রো পরিষেবা শুরু করেছে কলকাতার মেট্রো যে কারণে উপকৃত হয়েছেন লক্ষ লক্ষ মানুষ। এই না অবস্থায় সকলে কথা মাথায় রেখে আগামী ৫ সেপ্টেম্বর থেকে অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হল। হ্যাঁ ঠিকই শুনেছেন। আর কলকাতা মেট্রোর এহেন সিদ্ধান্তের কারণে লাভবান হবেন ব্লু লাইনের যাত্রীরা।

WhatsApp Community Join Now

নতুন সময়ে ছাড়বে মেট্রো

আগামী বৃহস্পতিবার থেকে দক্ষিণেশ্বর-কবি সুভাষ (নিউ গড়িয়া) করিডরে মহানায়ক উত্তম কুমার (টালিগঞ্জ) থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত একটি নতুন পরিষেবা চালু করতে চলেছে কলকাতা মেট্রো রেল। এছাড়াও দক্ষিণেশ্বর স্টেশন থেকে সকাল ৭টা ৫৪ মিনিটে কবি সুভাষ স্টেশনের দিকে একটি নতুন পরিষেবা শুরু হবে। সোমবার থেকে শুক্রবার এই নতুন পরিষেবাগুলি পাওয়া যাবে। ব্লু লাইনে আগে মেট্রো সংখ্যা ছিল ২৮৮টি। তবে এবার থেকে ২৯০টি অতিরিক্ত মেট্রো চলবে। এর মধ্যে ১৪৫টি আপ ও ১৪৫টি ডাউন সার্ভিস রয়েছে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম ট্রেনটি সকাল ৬টা ৫০ মিনিটে ছাড়বে।

দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত প্রথম ট্রেন ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে, দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত প্রথম ট্রেন ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের প্রথম ট্রেন ছাড়বে যথারীতি সকাল ৭টায়। এছাড়া রাত ১০টা ৪০ মিনিটে কবি সুভাষ এবং দমদম স্টেশন থেকে বিশেষ নাইট মেট্রো পরিষেবা সপ্তাহের দিনগুলিতে চলবে। যাইহোক, মেট্রো কর্তৃপক্ষের এহেন সিদ্ধান্ত-র কারণে উপকৃত হবেন ১৬টি স্টেশনের যাত্রীরা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন