দিঘা যাওয়া আরও সহজ, নয়া ট্রেনের ঘোষণা রেলের! রইল সময়সূচী

Published on:

Digha

ইন্ডিয়া হুড ডেস্ক: সামুদ্রিক নোনতা মনোরম পরিবেশের স্বাদ উপভোগ করতে বাঙালির সবচেয়ে কাছের সমুদ্র সৈকত হল দীঘা। তাইতো উইকেন্ড আসতে না আসতেই ব্যাগপত্র গুছিয়ে প্রিয় ভ্রমণ স্থানে ছুটে যান অনেকেই। সমুদ্রের ধারে আরামকেদারায় বসে ঝিরিঝিরি বৃষ্টির আমেজ কে না উপভোগ করতে চায়। তবে, যতই কাছের সমুদ্র হোক না কেন বেড়াতে যাওয়ার আগে ভ্রমণকারীদের প্রথম চিন্তার বিষয় হয়ে ওঠে ট্রান্সপোর্ট। আর সেই সমস্যাকে সমাধান করতে এক নয়া উপায় বার করল পূর্ব রেল।

নয়া উদ্যোগ রেলের

রেল সূত্রে জানা গিয়েছে, পূর্ব রেল কলকাতা থেকে দিঘা এবং দিঘা থেকে কলকাতা ফেরার জন্য এক বিশেষ ট্রেন 03161 কলকাতা – দিঘা স্পেশাল ট্রেনের ঘোষণা করা হয়েছে পূর্ব রেলের তরফে। আর যা শুরু হতে চলেছে আগামীকাল অর্থাৎ রথের দিন থেকে। ট্রেনটি ৩০০০ বার্থ এবং ১০ হাজার আসন বিশিষ্ট হওয়ার পাশাপাশি সেকেন্ড সিটিং, স্লিপার ক্লাস, এসি, জেনারেল-এই তিন ধরনের কোচই থাকবে ওই ট্রেনে।

WhatsApp Community Join Now

ট্রেনের সময়সূচি

কলকাতা স্টেশন থেকে প্রতি শনিবার ও রবিবার দুপুর ২টোয় কলকাতা স্টেশন থেকে দিঘার ট্রেনটি ছাড়বে। যা দিঘায় গিয়ে পৌঁছবে সন্ধে ৬টা ৫০ মিনিটে। এবং ওই ট্রেনটি ফিরতি পথে দিঘা থেকে কলকাতা স্টেশন পর্যন্ত সন্ধে ৭.১০ মিনিটে ছেড়ে কলকাতা স্টেশন এসে পৌঁছবে রাত ১১.৫৫ মিনিটে। জানা গিয়েছে, কলকাতা থেকে দিঘা যাওয়ার সময় এবং দিঘা থেকে কলকাতা ফেরার সময় ট্রেনটি মাঝখানে আন্দুল, উলুবেড়িয়া, বাগনান, মেছেদা, তমলুক এবং কাঁথি স্টেশনে থামবে।

আরও পড়ুনঃ হাইকোর্টে তুলকালাম, আধার মামলায় তুলোধোনা পশ্চিমবঙ্গ সরকারকে! প্রকাশ্যে বিস্ফোরক তথ্য

পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, ‘কলকাতা থেকে সরাসরি দিঘা যাওয়ার জন্য পূর্ব রেল বিশেষ ব্যবস্থা নিচ্ছে। রবিবার থেকে এই বিশেষ পরিষেবা শুরু হচ্ছে। আপাতত ২৮ জুলাই পর্যন্ত এই ট্রেনের পরিষেবা পাওয়া যাবে।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন