বেতন ২৭৫০০, উচ্চ মাধ্যমিক পাশে চাকরির সুবর্ণ সুযোগ, বিজ্ঞপ্তি জারি পশ্চিমবঙ্গ সরকারের

Published on:

WB Krishi Vishwavidyalaya Clerk Recruitment 2024

ইন্ডিয়া হুড ডেস্ক: এইমুহুর্তে রাজ্যে চাকরি সংক্রান্ত নানা দুর্নীতির খবর ইতিমধ্যেই শিরোনামে উঠে এসেছে। তাও আবার সরকারি চাকরির ক্ষেত্রে কলকাতা হাইকোর্টে উঠে আসছে একের পর এক মামলা। এই আবহেই রাজ্যের সকল উচ্চমাধ্যমিক পাশের শিক্ষার্থীদের জন্য চাকরির এক বিরাট সুখবর নিয়ে এসেছে সরকার। সম্প্রতি উত্তরবঙ্গের কৃষি বিশ্ববিদ্যালয়ে ক্লার্ক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। তাই আর দেরি না করে, এই পদে চাকরির আবেদনের নানা তথ্য আজকের প্রতিবেদনের মাধ্যমে খুঁটিনাটি বিশ্লেষণ করা হল।

পদের নাম

Junior Clerk

WhatsApp Community Join Now

মোট শূন্যপদ

১ টি

শিক্ষাগত যোগ্যতা

ক্লার্ক পদে আবেদন করতে আগ্রহী প্রার্থীদেরকে স্বীকৃত বিদ্যালয় অথবা যে কোনো সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ভালো নম্বরে উচ্চমাধ্যমিক অর্থাৎ দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ হয়ে থাকতে হবে। এবং অবশ্যই প্রার্থীকে কমপক্ষে 30wpm স্পিডে টাইপিং করার দক্ষতা রাখতে হবে।

বয়সসীমা

এই ক্লার্ক পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণীর আবেদনকারীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বেতন

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, জুনিয়র ক্লার্ক পদে চাকরির জন্য নির্বাচিত হওয়া যোগ্য প্রার্থীকে প্রতি মাসে বেতন মিলবে ২৭,৫০০/- টাকা।

নিয়োগ পদ্ধতি

লিখিত পরীক্ষা নয়, আবেদনকারীদের এখানে সরাসরি ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি

অনলাইন মোড নয় অফলাইনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত নির্দিষ্ট আবেদনপত্রের মাধ্যমে আবেদন জানাতে হবে আগ্রহী প্রার্থীদের। প্রথমে কৃষি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অফিসিয়াল নোটিশ ও আবেদন ফর্মটি সংগ্রহ করে নিতে হবে। তারপরে আবেদন ফর্মটি A4 মাপের পেপারে প্রিন্ট আউট করে সেটাতে আবেদনকারীর নাম, ঠিকানা সহ যাবতীয় কার্যক্রমের তথ্য গুলো দিয়ে সঠিকভাবে পূরণ করে নিতে হবে। এরপর একটি মুখবন্ধ খামে আবেদন ফর্মের সঙ্গে প্রয়োজনীয় নথি পত্রের জেরক্স গুলো ভরে নির্দিষ্ট ঠিকানায় স্পীড পোস্টের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে।

আবেদন ফি

এই ক্লার্ক পদে আবেদনের জন্য দিতে হবে ফি। তপশিলি জাতিভুক্ত আবেদনকারীদের ক্ষেত্রে ২৫০/- টাকা এবং অন্যান্য শ্রেণীভুক্ত আবেদনকারীদের ক্ষেত্রে ৫০০/- টাকা আবেদন ফি জমা করতে হবে। এছাড়াও RTGS অথবা NEFT পদ্ধতির মাধ্যমে আবেদন কি জমা করতে হবে প্রার্থীদের।

আবেদন ফর্ম পাঠানোর ঠিকানা

আগ্রহীরা Office of the Register (Recruitment Sction), Uttar Banga Krishi Vishwavidyalaya, PO – Pundibari, District – Cooch Behar, PIN – 736165, West Bengal এই ঠিকানায় গিয়ে জমা করতে পারেন অথবা স্পিড পোস্টের মাধ্যমে পাঠাতে পারেন।

আবেদনের শেষ তারিখ

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে চলতি মাসের ২৬ তারিখ শেষ হবে আবেদনপত্র গ্রহণ

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন