এবার কুণালের হাটে হাঁড়ি ভাঙলেন পার্থ! সবটা ফাঁস করে দিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী

Published on:

Kunal Ghosh

ইন্ডিয়া হুড ডেস্কঃ এবার কুণালকে নিশানা করল জেলবন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়! জোর চর্চা রাজনৈতিক মহলে। একদিকে লোকসভা নির্বাচনের জন্য ভোটের ময়দানে প্রচারে মশগুল দলের নেতা মন্ত্রীরা। অন্যদিকে খবরের শিরোনামে বার বার প্রকাশিত হচ্ছে তৃণমূলের অন্দলে কুণাল ঘোষের পদ অপসারণ এর দ্বন্দ্ব! এবার সেই প্রসঙ্গকে টার্গেট করে বিস্ফোরক মন্তব্য করে বসলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা অপসারিত তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

পদ থেকে বিতাড়িত কুণাল!

গত বুধবার বিকেলে রাজ্যের শাসকদল তৃণমূল একটি প্রেস বিবৃতি জারি করেছিলেন। সেখানে জানানো হয়েছিল দলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে কুণাল ঘোষকে। এর পর আবার গতকাল অর্থাৎ বৃহস্পতিবার তৃণমূলের পঞ্চম দফার তারকা প্রচারকদের নামের তালিকা থেকে বাদ দেওয়া হল কুণালকে। যা তৃণমূল এবং কুণালের দ্বন্দ্বকে আরও প্রস্ফুটিত করে তুলেছে। জানা গিয়েছে কুণালকে দলীয় পদ থেকে এবং তারকা প্রচারকের তালিকা থেকে অপসারণে সায় দিয়েছিল শীর্ষনেতৃত্বের একাংশ। এ বার সেই বিষয়েই মুখ খুলতে দেখা গেল কুণালের একই দলের প্রাক্তন মন্ত্রী পার্থকে।

WhatsApp Community Join Now

কুণালের প্রসঙ্গে পার্থ!

কুণালের প্রশংসা নয় বরং নিন্দাই করলেন একদা সহকর্মী পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, নিয়োগ দুর্নীতি মামলার শুনানির জন্য শুক্রবার নগর দায়রা আদালতে হাজির করানো হয়েছিল পার্থকে। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হওয়ার সময় কুণালের প্রসঙ্গ তোলা হয়েছিল। এর প্রতুত্তরে তিনি জানান, ‘কুণাল আগে চিটফান্ডের হিসাব দিক। ওকে অনেক আগেই তাড়িয়ে দেওয়া উচিত ছিল। আমি যখন বাইরে ছিলাম, তখন বলেছিলাম বিরোধী দলগুলোর চেয়ে কুণাল ঘোষ আমাদের দলে থেকে দলের সবচেয়ে বেশি ক্ষতি করছে। জেলে এসে জানতে পারলাম কতটা ঘৃণ্য কাজ করেছে।’ এর আগে বেশ কয়েকবার পার্থ ও কুণালের দ্বন্দ্ব চোখে পড়ার মত ছিল। চিটফান্ড কান্ডে যখন কুণাল জেলে ছিলেন তখনও পার্থ চট্টোপাধ্যায় তাঁর নামে নানা কুকথা রটিয়েছিলেন।

এদিকে সম্প্রতি এক সাংবাদিক সম্মেলনে সাক্ষাৎকার পর্বে নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে কুণাল বিস্ফোরক মন্তব্য করেছিলেন। বলেছিলেন ‘পার্থ চট্টোপাধ্যায় বা তাঁর নাম করে কেউ কেউ টাকা তুলছেন এটা দলের কাছে অনেক আগে থেকেই খবর ছিল।’ যদিও দলের এই একের পর এক সিদ্ধান্ত কুণাল ঘোষকে একটু হলেও দুর্বল করে দিয়েছে। সেই ছবি স্পষ্ট ফুটে উঠেছিল গতকাল। এদিন উত্তর কলকাতার দলীয় কর্মীদের সঙ্গে দেখা করার পর আবেগতাড়িত হয়ে কেঁদেও ফেলেছিলেন কুণাল। তিনি তাঁর দলীয় কর্মীদের উদ্দেশ্যে জানান, তাঁদের প্রাণ দিয়ে রক্ষা করবেন তিনি। বুথে বুথে কাজ করার সময় তৃণমূল কর্মীরা বাধার মুখে পড়লে তাঁদের পাশে দাঁড়াবেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন