অর্পিতা সম্পর্কে কী? কাঁড়ি কাঁড়ি টাকাই বা কার? এবার হাইকোর্টে সব ফাঁস করলেন পার্থ

Published on:

partha-arpita

ইন্ডিয়া হুড ডেস্কঃ আরও একবার খবরের শিরোনামে উঠে এলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়! উদ্ধার হওয়া টাকার প্রসঙ্গ নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য করলেন তিনি! সময়টা ছিল ২০২২ সালের ২২ জুলাই। নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ হিসাবে পরিচিতা অর্পিতা মুখোপাধ্যায়ের দু’টি ফ্ল্যাট থেকে নোটের পাহাড় উদ্ধার হয়েছিল। মিলেছিল কোটি কোটি নগদ টাকা। এরপরই গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে। এরপর রাজ্য সরকারও মন্ত্রিসভার যাবতীয় দায়িত্ব থেকে বিতাড়িত করে দিয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে।

উদ্ধার হওয়া সম্পত্তি প্রসঙ্গে পার্থ

টানা দু’বছর নিয়োগ দুর্নীতির বিভিন্ন মামলায় পার্থর নির্দিষ্ট ঠিকানা হয়ে দাঁড়িয়েছে প্রেসিডেন্সি জেল। অসুস্থতা সহ একাধিক যুক্তিতে নিম্ন আদালতে বারবার জামিনের আবেদন জানিয়েছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু কোনও যুক্তিই খাটেনি। এমনকি এই কদিন ঘনিষ্ঠ বন্ধু অর্পিতার সম্পর্কেও কোনও মন্তব্য করেননি তিনি। কিন্তু সম্প্রতি তাঁর সেই ‘ঘনিষ্ঠ বান্ধবী’ অর্পিতাকে নিয়ে আদালতে মুখ খুললেন পার্থ চট্টোপাধ্যায়।

WhatsApp Community Join Now

পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর আবেদন

মঙ্গলবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে ইডির হাতে গ্রেফতারির ঘটনায় পার্থ চট্টোপাধ্যায়ের জামিন মামলার শুনানি শেষ হয়েছে। সেখানে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর দাবি, অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া সামগ্রীর সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের কোনও যোগ নেই। কিন্তু সেই যুক্তি ধোপে টেকেনি। সেই আবেদন ও খারিজ করে দেয় বিচারপতি।

আরও পড়ুনঃ সুপ্রিম কোর্টের রায়ের আগেই খুশির খবর! চাকরিহারাদের নিয়ে বড় সিদ্ধান্ত পশ্চিমবঙ্গ সরকারের

এর আগে বেশ কয়েকবার পার্থ চট্টোপাধ্যায় আইনজীবী মারফৎ জানিয়েছিলেন যে তাঁর সঙ্গে অর্পিতার কোনও যোগাযোগ নেই। কিন্তু সেই যুক্তি যে পুরোটাই অবাস্তব তার হাজারও প্রমাণ পেয়েছে সকলেই। ক্যামেরার সামনেই আদালতে পার্থ ও অর্পিতার খোলাখুলি চোখের ইশারায় চলেছিল প্রেম নিবেদন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন