প্রতিদিন রাতে বন্ধ থাকবে মা উড়ালপুল, বিকল্প পথ কোনটি? রুট জানাল কলকাতা পুলিশ

Published on:

Maa Flyover

ইন্ডিয়া হুড ডেস্ক: কয়েকদিন আগে মা উড়ালপুল নিয়ে গাড়ি চালকদের উদ্দেশে একটি কড়া নির্দেশিকা জারি করেছিল কলকাতা পুলিশ। সেখানে বলা হয়েছিল প্রয়োজন ছাড়া কোনও অবস্থাতেই এই ফ্লাইওভারে যেন গাড়ি দাঁড় করানো না হয়। এমনকি ফ্লাইওভারে গাড়ি খারাপ হয়ে গেলেও মোটা টাকা জরিমানার কথা জানানো হয়। আর এই আবহেই এবার নাকি পুরোপুরি বন্ধ হতে চলেছে মা উড়ালপুর! জারি করা হল এক গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি।

ট্রাফিক পুলিশের নয়া বিজ্ঞপ্তি!

কলকাতা ট্র্যাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে আজ অর্থাৎ বুধবার রাত ১২ টা থেকে ভোর ৫টা পর্যন্ত মা উড়ালপুলে মেরামতির কাজ করা হবে বলে সমস্ত যানবাহন চলাচল বন্ধ করা হবে। তবে এজেসি বোস ফ্লাইওভার খোলা থাকবে। কিন্তু বিজ্ঞপ্তি পাওয়া মাত্রই নানা হয়রানির মধ্যে পড়তে হয় সাধারণদের। তাই সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে মা উড়ালপুল বাদে বিকল্প কিছু পথের। বলা হয়েছে বাইপাস থেকে আসা যানবাহন ৪ নম্বর ব্রিজ হয়ে সেভেন পয়েন্ট হয়ে পার্কসার্কাস এভিনিউ হয়ে এজেসি বোস উড়ালপুল ফ্লাইওভার ধরতে পারবে।

WhatsApp Community Join Now

বিকল্প পথগুলো কী কী?

আবার একইভাবে পিজি হাসপতালের সামনে দিয়ে পার্ক সার্কাস নেমে সেভেন পয়েন্ট হয়ে দরগা রোড ধরে ৪ নম্বর ব্রিজ হয়ে সাইন্স সিটি ধরে বাইপাসের দুই দিকে যেতে পারবে সমস্ত যানবাহন। তবে কাজ কবে শেষ হবে, সেই বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি। অন্যদিকে পূর্ব কলকাতা এবং সল্টলেক থেকে আসা মা উড়ালপুল আসে সমস্ত গাড়িগুলিকে ইএম বাইপাস, পরমা আইল্যান্ড, পিসি কানেক্টর, ৪ নম্বর ব্রিজ, নিউ পার্ক স্ট্রিট, আমির আলি অ্যাভিনিউ দিয়ে ঘোরানো হবে।

এছাড়াও কলকাতা পুলিশ সূত্রে খবর, যতটা শীঘ্র সম্ভব পুজোর আগেই মা উড়ালপুরের কাজ সেরে ফেলার চেষ্টা করা হচ্ছে। এছাড়াও উড়ালপুলে বৈদ্যুতিক বাতিস্তম্ভ, সিসিটিভি এবং স্পিড মিটার রক্ষণাবেক্ষণের বিষয়টিও খেয়াল রাখা হবে। আসলে ব্রিজ মেরামতি নিয়ে এত তাড়াহুড়ো বেড়ছে কারণ পুজোর সময় বাড়তি গাড়ির চাপ থাকবে। তাই সেই পরিস্থিতি যাতে না তৈরি হয় তাই দ্রুত কাজ সেরে ফেলার চেষ্টা করা হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন