নেতাজি, বিদ্যাসাগরের পাশে মমতা! ছবি না লাগালে ব্যবসা করতে দেবে না তৃণমূল, দাবি মিষ্টির দোকানের

Published on:

mamata banerjee

ইন্ডিয়া হুড ডেস্ক: স্থানীয় এলাকার কোনও দোকান হোক কিংবা পার্টি অফিস মহাপুরুষদের ছবি টানানো থাকে সব জায়গায়। আবার পার্টি অফিসগুলিতে মহাপুরুষদের ছবির সঙ্গে টানানো থাকে যার যার নিজের দলের নেতা বা নেত্রীদেরও ছবি। কিন্তু এবার একপ্রকার জোর করেই বা হুমকি দিয়েই মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি মিষ্টির দোকানের দেওয়ালে টানানোর প্রসঙ্গ উঠে এল খবরের শিরোনামে।

কোন মিষ্টির দোকানে ঘটল এই ঘটনা?

জানা গিয়েছে, বাসন্তী হাইওয়ের পাশে ঘটকপুকুর চৌমাথায় একটি পুরনো মিষ্টির দোকান রয়েছে। যেটি কিনা প্রায় ৮০ বছরের পুরোনো। সেই দোকান এতটাই বিখ্যাত যে সারাক্ষণই ক্রেতাদের ভিড় লেগে থাকে। আর এই নামকরা সেই মিষ্টির দোকানের দেওয়ালে স্থান পেয়েছে একাধিক মহাপুরুষের ছবি। রবীন্দ্রনাথ থেকে নেতাজি, ক্ষুদিরাম থেকে মহাত্মা গান্ধী সহ একাধিক মহাপুরুষেরই ছবি আছে। দেশভক্তি যে অনেকখানি তা এইসব ছবি দেখলেই বোঝা যায়। কিন্তু সেদিকে নজর দিতে গিয়ে একটা জায়গাতেই সকলের চোখ আটকে যায়। কারণ সেখানে এই মহাপুরুষদের মাঝে টানানো রয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি।

WhatsApp Community Join Now

কী বললেন দোকানের মালিক?

দেওয়ালে মমতা বন্দ্যোপাধ্যায়ের টানানো ছবি নিয়ে মিষ্টির দোকানের মালিকের কথা বললে তিনি জানান, এবার ভাঙড়ে তৃণমূল দারুণ ফল করেছে। তাই সেই হিসেবে মুখ্যমন্ত্রীর ছবি এই দেওয়ালে টানানো হয়েছে। তবে এই মন্তব্যের মাঝেই দোকানের মালিক আরও এক বিস্ফোরক তথ্য তুলে ধরলেন। তিনি মিডিয়ার সামনেই বলে বসেন, ‘দোকানে মুখ্যমন্ত্রীর ছবি না রাখলে ব্যবসা করতে দেবে না শাসকদল। অনেক দিক থেকে অসুবিধা হতে পারে। তাই জন্য মহাপুরুষদের সঙ্গে মুখ্যমন্ত্রীর ছবিও রাখা আছে।’ যা শুনে রীতিমত তাজ্জব সকলে। তবে কি একপ্রকার হুংকার করে প্রায় জবরদখল করতে চাইছে শাসকদল। যদিও এই প্রসঙ্গে এখনও কোনও বক্তব্য প্রকাশ করেনি তৃণমূল।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন