২ বছরের মাথায় নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেলেন মানিক ভট্টাচার্য! শর্ত দিল হাইকোর্ট

Published on:

manik bhattacharya

ইন্ডিয়া হুড ডেস্ক: ২০২২ সালের ১১ অক্টোবর পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করেছিল ED। আর সেই তদন্তকে চ্যালেঞ্জ করেই তিনি মামলা করেন হাইকোর্টে। সেখানেই প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য আদালতে জানান যে ED দুর্নীতির স্বপক্ষে কোনও প্রমাণ দেখাতে পারেনি। এমনকি টাকা নিয়ে যে দুর্নীতির কথা বলা হচ্ছে তারও কোনও প্রমাণ দিতে পারেনি ED। এবার সেই যুক্তিতে খানিক টলে গেল ED। মানিকের পক্ষেই এবার সায় দিল হাইকোর্ট।

জামিন মঞ্জুর হাইকোর্টের!

সূত্রের খবর, অবশেষে ২৩ মাস পর নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার হওয়া প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্যকে শর্ত সাপেক্ষে জামিন দিল কলকাতা হাইকোর্ট। আজ অর্থাৎ বৃহস্পতিবার বিচারপতি শুভ্রা ঘোষ তাঁর জামিনের আর্জি মঞ্জুর করেন। ED র দায়ের করা মামলার প্রেক্ষিতেই জামিনের আবেদন করেছিলেন মানিক। তা মঞ্জুর হয়েছে। ফলে জামিন পাওয়ার পর তাঁর জেল থেকে মুক্তি পেতে আর বাঁধা রইল না। তবে মানিককে জামিনের আবেদন মঞ্জুর করার জন্য বেশ কিছু শর্ত আরোপ করেছে কলকাতা হাইকোর্ট।

WhatsApp Community Join Now

শর্তের মোড়কে আবদ্ধ মানিক!

জানা গিয়েছে, কলকাতা হাইকোর্ট মানিককে তাঁর পাসপোর্ট জমা রাখার নির্দেশ দিয়েছে নিম্ন আদালতে। ED র তদন্তে সাহায্য করতে হবে। তদন্তকারীকে নিজের ফোন নম্বর জানাতে হবে। বিচারের সময় নিম্ন আদালতে যথা সময়ে হাজির থাকতে হবে। সাক্ষীর উপর প্রভাব খাটানো যাবে না, তদন্তকারী অফিসারের অনুমতি ছাড়া বাইরে যেতে পারবেন না। এই সকল দাবি মঞ্জুরের পরেই অবশেষে জামিনের স্বাদ গ্রহণ করলেন মানিক। এর আগে অনেকবার জামিনের জন্য হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন তিনি। এমনকি প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ED-র তদন্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন মানিক ভট্টাচার্য।

প্রসঙ্গত, এর আগে মানিক ভট্টাচার্য সুপ্রিম কোর্টেও গিয়েছিলেন জামিনের অর্জিতে। কিন্তু সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়েছিল যে হাইকোর্টেই আবেদন করতে হবে তাঁকে। এরপর কলকাতা হাইকোর্টে জামিনের আবেদন করেন তিনি। এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় মানিকের পাশাপাশি গ্রেফতার করা হয়েছিল তাঁর স্ত্রী শতরূপা ভট্টাচার্য এবং ছেলে শৌভিক ভট্টাচার্যকে। ইতিমধ্যেই শৌভক এবং শতরূপার জামিন হয়ে গিয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন