অভিজিৎ গঙ্গোপাধ্যায় আইন মন্ত্রী? বাংলা থেকে আর কজন মোদী ক্যাবিনেটে? রয়েছে চরম চমক

Published on:

abhijit-gangopadhyay

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভোটের ফলাফল প্রকাশিত হয়েছে। আগামী ৮ জুন শপথ গ্রহণ করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অন্যান্য সাংসদরা। সেদিনই গঠন হবে পরবর্তী মন্ত্রীসভা। এখন আলোচনা চলছে তৃতীয়বার মন্ত্রিসভায় বাংলা থেকে কেও জায়গা পাবেন কিনা? মন্ত্রীর পদ কতজনকে দেওয়া হতে পারে তাই নয় জল্পনার শেষ নেই। কারণ এবার মন্ত্রীর পর দিতে হবে বিজেপি শরিকদেরও। সমস্ত কিছু হিসেব নিকেশ করেই মাঠে নামছে বিজেপি।

আসলে এবারে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। মোট ২৯২টি আসন পেয়েছে NDA। সরকার তৈরীর জন্য দরকার জোটসঙ্গীদের। সমস্ত শরিক দলের সাথেই বৈঠকে বসেন নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। কোন মন্ত্রক কার কাছে থাকবে তাই নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। কে কে মন্ত্রী হচ্ছেন তাই নিয়ে আলোচনার শেষ নেই।

WhatsApp Community Join Now

এদিকে বাংলায় এবার আসন কমেছে বিজেপির। আগের ভোটে যেখানে ১৮টি আসন পেয়েছিল বাংলা থেকে এবারের ভোটে সেখানে মিলেছে ১২টি আসন। ২০১৯ এর লোকসভা ভোটের পর মন্ত্রীত্ব দেওয়া হয় দেবশ্রী চৌধুরী ও বাবুল সুপ্রিয়কে। যদিও পরবর্তী সময় তাদের দুজনকেই মন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হয়। ২০২১ সালে বাংলা থেকে প্রতিমন্ত্রী করা হয় চারজনকে। তারা হলেন নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর, জন বার্লা ও সুভাষ সরকার।

আরও পড়ুনঃ রাতারাতি বদলে গেল নিয়ম! রেশন কার্ডে এবার চাল, গমের সাথে মিলবে বিশেষ জিনিসও

কিন্তু এবারের লোকসভা ভোটে বিজেপির আসন কমেছে। তাই স্বাভাবিক ভাবেই এই মন্ত্রীর পদ পাওয়া জটিল হয়ে উঠবে। রিপোর্ট অনুযায়ী দুইজন মন্ত্রী পদ পেতে পারে। কারণ কিছু দল রয়েছে যারা ৫ সাংসদ রয়েছে তারাও মন্ত্রক পাওয়ার জন্য চাপ দিচ্ছে। এবারের ভোটে হেরে গিয়েছেন নিশীথ প্রামাণিক এবং সুভাষ সরকার। অন্যদিকে টিকিটই পাননি জন বার্লা। তবে এক্ষেত্রে আলোচনা চলছে যে, অভিজিৎ গঙ্গোপাধ্যায় কোনও পদ পেতে পারেন। তাহলে ওনাকে কী আইন মন্ত্রী করা হবে? এখন পুরো বিষয় সম্পর্কে জানা যাবে আগামী ৮ জুন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন