গঙ্গার নীচের মেট্রোর সময়সূচিতে বিরাট বদল, মিলবে বাড়তি পরিষেবা, দেখুন টাইমটেবিল

Published on:

howrah maidan esplaned metro

কলকাতাঃ আপনিও কি রোজ মেট্রোতে করে নিজের গন্তব্যস্থলে যান? মেট্রো ছাড়া আপনি অচল? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। আবারও একবার মেট্রো কর্তৃপক্ষ গ্রিন লাইন ২ অর্থাৎ হাওড়া ময়দান-এসপ্ল্যানেড রুটে মেট্রো পরিষেবায় আমূল বদল আনার সিদ্ধান্ত নিল। হ্যাঁ ঠিকই শুনেছেন। এই সেই মেট্রো রুট যেখানে কলকাতা এবং হাওড়াবাসী গঙ্গার নিচে দিয়ে মেট্রো পরিষেবা উপভোগ করতে পারেন। আপনিও যদি এই রুটে রোজ যাতায়াত করে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

হাওড়া ময়দান-এসপ্ল্যানেড মেট্রো পরিষেবায় বদল

এখন আপনিও কি জানতে ইচ্ছুক যে হাওড়া ময়দান-এসপ্ল্যানেড মেট্রো পরিষেবায় কী বদল আনছে মেট্রো কর্তৃপক্ষ? তাহলে আর সাসপেন্স না রেখে আপনাদের জানিয়ে রাখি, সময়তে পরিবর্তন ঘটতে চলেছে। কলকাতা মেট্রো আগেই জানিয়েছিল যে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড মেট্রো রুটে রবিবারেও পরিষেবা শুরু হবে। চাহিদার কথা মাথায় রেখে রবিবারও এই লাইনে মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। এ বার সময়সূচি পরিবর্তনের কথাও জানানো হল।

WhatsApp Community Join Now

ট্রেনের সময়ে পরিবর্তন

মেট্রো রেল জানিয়েছে, রবিবার হাওড়া ময়দান থেকে প্রথম মেট্রো মিলবে দুপুর ২:১৫ মিনিট নাগাদ। তবে এসপ্ল্যানেড থেকে প্রথম মেট্রো ছাড়বে আরও ১৫ মিনিট পর অর্থাৎ দুপুর আড়াইটে নাগাদ। রবিবার দু’দিক থেকেই শেষ মেট্রো পাওয়া যেত রাত ৯টা ৪৫ মিনিটে। তবে ৮ সেপ্টেম্বর সময়ে কিছুটা পরিবর্তন করা হয়েছে। জানা গিয়েছে, হাওড়া ময়দান থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা বাজতে ৪০ মিনিটে এবং এসপ্ল্যানেড থেকে ছাড়বে রাত ৯টা বাজতে ৫০ মিনিটে।

আরও পড়ুনঃ প্রশ্নের মুখে প্রাথমিক শিক্ষা পর্ষদ, ২০০ শিক্ষক নিয়োগে ফের দুর্নীতি ফাঁস! বড় রায় হাইকোর্টের

রবিবারের পাশাপাশি সপ্তাহের প্রথম দিনই অর্থাৎ সোমবার থেকে শনিবার হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেডের দিকে আসা প্রথম মেট্রো সকাল ৭টার পরিবর্তে ৭টা ১০ মিনিটে ছাড়বে। দু’দিক থেকেই শেষ মেট্রোর সূচিতে পরিবর্তন হয়েছে। এবার থেকে রাত ৯টা ৪৫টের পরিবর্তে শেষ মেট্রো পাওয়া যাবে রাত ৯টা ৫৬ মিনিটে এবং হাওড়া ময়দান থেকে পাওয়া যাবে রাত ৯টা ৪৬ মিনিটে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন