পড়ে গিয়ে গুরুতর আঘাত, ভর্তি কলকাতার হাসপাতালে! এখন কেমন আছেন মুকুল রায়?

Published on:

Mukul Roy

ইন্ডিয়া হুড ডেস্ক: একটা সময় কংগ্রেসের হাত ধরেই নিজের রাজনৈতিক জীবনের সূচনা করেছিলেন কৃষ্ণনগরের বিধায়ক বর্ষীয়ান নেতা মুকুল রায়। পরে কংগ্রেস ভেঙে তৃণমূল তৈরি হওয়ায় তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গ নেন।তৃণমূলের ‘সেকেন্ড ইন কমান্ড’ বলে পরিচিত ছিলেন তিনি। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নানা রোগের সম্মুখীন হন মুকুল রায়। সম্প্রতি আরও একবার তড়িঘড়ি করে তাঁকে হাসপাতালে ভর্তি করা হল। কিন্তু কী কারণে আরও একবার ছুটলেন হাসপাতালে?

অসুস্থ বর্ষীয়ান নেতা মুকুল রায়

সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই অসুস্থ রয়েছেন বর্ষীয়ান নেতা মুকুল রায়। এদিকে গতকাল অর্থাৎ বুধবার সন্ধ্যায় কাঁচরাপাড়ায় নিজের বাড়িতেই পড়ে গিয়ে আঘাত পেলেন তিনি। জানা গিয়েছে, ভারসাম্য হারিয়েই নাকি তিনি ঘরের মেঝেতে পড়ে যান। তাঁকে আহত অবস্থায় প্রথমে তড়িঘড়ি করে কল্যাণীর একটি হাসপাতালে ভর্তি করানো হয়। পরে, কলকাতায় ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বহুদিন ধরেই তিনি ডায়াবেটিসে আক্রান্ত। প্রতিদিন ইনসুলিন গ্রহণ করতে হয়। তার উপর আবার তিনি ডিমেনশিয়া রোগে ভুগছেন। অর্থাৎ তাঁর স্মৃতি দুর্বল হয়ে যাচ্ছে।

WhatsApp Community Join Now

মুকুল রায়ের বাড়িতে রাজনীতিবিদরা

আসলে ২০২১ সালে স্ত্রীর মৃত্যুর পর থেকেই মুকুলের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু হয়। চলতি বছরের এপ্রিল মাসেও হাসপাতালে ভর্তি করানো হয়েছিল প্রবীণ এই নেতাকে। আবার গত বছর ফেব্রুয়ারিতেও তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। তারপর সেই অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল মুকুলকে। এদিকে রাজনীতি থেকে দূরে থাকলেও লোকসভা ভোটের সময় বেশ কয়েকজন রাজনীতিবিদ তাঁর সঙ্গে দেখা করতে তাঁর বাড়িতে এসেছিলেন। ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অজুর্ন সিং মুকুল রায়ের বাড়িতে যান। পার্থ ভৌমিকও লোকসভার ভোটের আগে মুকুল রায়কে দেখতে কাঁচরাপাড়ায় তাঁর বাড়িতে গিয়েছিলেন।

আরও পড়ুনঃ জারিজুরি শেষ, মুখ পুড়ল রাজ্য পুলিশের! হাইকোর্টের এক নির্দেশে তোলপাড় প্রশাসন

প্রসঙ্গত, ২০১৭ সালের নভেম্বর মাসে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন মুকুল রায়। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে তাঁকে প্রার্থী করেছিল বিজেপি। সেখানে জিতেও ছিলেন। জেতার পর ওই বছরেই জুন মাসে তিনি আবার তৃণমূলে ফেরেন। কিন্তু তবুও খাতায়কলমে মুকুল রায় এখনও কৃষ্ণনগর উত্তরের বিজেপির বিধায়ক হিসেবে পরিচিত।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন