গরমের ছুটি শেষ, এবার ফের হলিডে ঘোষণা রাজ্যে! নির্দেশিকা জারি পশ্চিমবঙ্গ সরকারের

Published on:

Nabanna

ইন্ডিয়া হুড ডেস্ক: বৈশাখের তীব্র দাবদাহ যেন আরও একবার মাথা চারা দিয়ে উঠল জুনের দ্বিতীয় সপ্তাহে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ এতটাই বেশি যে ভ্যাপসা গুমোট গরমে নাজেহাল অবস্থা রাজ্যবাসীর। সঙ্গে আবার পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা। এদিকে উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করলেও দক্ষিণবঙ্গে এখনই আসতে মন চাইছে না বর্ষার।

তড়িঘড়ি গরমের ছুটি স্কুলগুলিতে

এদিকে গত এপ্রিল মাসে তাপমাত্রার পারদ এতটাই ঊর্ধ্বমুখী ছিল, যে রাজ্য সরকার বাধ্য হয়ে নির্ধারিত সময়ের আগেই গরমের ছুটি ঘোষণা করেছিল রাজ্যের সমস্ত সরকারী স্কুলগুলিতে। যেখানে গরমের ছুটি পড়ার কথা ছিল ৬ মে, সেখানে গরমের ছুটি ঘোষণা করা হয়েছিল গত ২২ এপ্রিল। প্রায় ১৫ দিন আগে এগিয়ে নিয়ে আসা হয়েছিল ছুটি। তবে সেই সময় না স্কুল খোলার নির্দিষ্ট দিন ঘোষণা না করা হলেও পড়ে প্রথমদিকে জানানো হয়েছিল যে চলতি মাসের ৩ তারিখ স্কুল খুলবে। কিন্তু সেদিন শিক্ষক শিক্ষিকারা উপস্থিত থাকলেও ভোটের আবহে ছাত্র ছাত্রীদের আসতে মানা করা হয়েছিল। অবশেষে আগামী ১০ জুন ছাত্র ছাত্রীদের স্কুলে আসার নির্দেশিকা জারি করা হয়েছে। কিন্তু এর মাঝেও আরও একবার রাজ্য সরকার ছুটি ঘোষণা করেছে।

WhatsApp Community Join Now

ফের ছুটি ঘোষণা রাজ্যে!

চলতি বছর গরমের জন্য টানা ১ মাসেরও বেশি ছুটি পেয়েছে সরকারী স্কুলের ছাত্র ছাত্রীরা। যার দরুণ পড়াশোনায় অনেকটাই ক্ষতির মুখে পড়তে হয়েছে পড়ুয়াদের। সেই সময় ছাত্র ছাত্রীদের শিক্ষা ভবিষ্যৎ সংক্রান্ত একাধিক প্রশ্ন তোলা হয়েছিল শিক্ষা মহল থেন্স। আর এই আবহে এবার আরও একটা দিন ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। গতকাল অর্থাৎ শুক্রবার এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে নবান্নের তরফ থেকে। তবে সেই ছুটি গোটা একদিনের জন্য নয়, অর্থাৎ হাফ ডে ছুটি পেতে চলেছে রাজ্য।

 

নবান্নের বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে আগামী ১২ জুন জামাই ষষ্ঠী উপলক্ষে দুপুর ২টো থেকে সমস্ত সরকারি, সরকার পোষিত শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস কাছারি ছুটি হয়ে যাবে। প্রতি বছরই জামাই ষষ্ঠী উপলক্ষে রাজ্য সরকারি কর্মচারিরা হাফ ডে ছুটি পান। তবে ২০২১ সালে এক ব্যতিক্রম ঘটেছিল। জামাই ষষ্ঠী উপলক্ষে সরকারি কর্মীরা পূর্ণ দিবস ছুটি পেয়েছিলেন সেই বছর। তবে এ বছর হাফ ছুটিই থাকছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন