জুলাইতে এক্সট্রা ছুটি! বন্ধ স্কুল, কলেজ, অফিস! বড় ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের, জারি বিজ্ঞপ্তি

Published on:

mamata-nabanna

ইন্ডিয়া হুড ডেস্ক: নতুন মাস পড়তে না পড়তেই সকলের চোখ থাকে ছুটির তালিকাতে। কিছুদিন আগেই অর্থাৎ ১ জুলাই প্রয়াত রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায়ের জন্ম দিবস ছিল। সেইদিন ডক্টরস ডে হিসেবে পালন করার জন্য সকল সরকারি দফতরে হাফ বেলার ছুটি ঘোষণা করেছিল রাজ্য সরকার। এমনিতেই চলতি বছরের শুরু থেকেই একাধিক ছুটি পেয়ে চলেছেন সরকারি কর্মীরা। অন্যদিকে গরমের ছুটি, লোকসভা নির্বাচনের কারণেও বেশ কয়েকমাস বন্ধ ছিল স্কুল-কলেজ। আর এই আবহেই আরও এক দিন ছুটির ঘোষণা করা হল নবান্নের তরফ থেকে।

ফের আরও এক ছুটির ঘোষণা রাজ্যে!

সূত্রের খবর, আগামী ১০ জুলাই বুধবার রাজ্যের চারটি বিধাসনভা কেন্দ্রে অর্থাৎ মানিকতলা, রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ এবং বাগদা এলাকায় উপনির্বাচন সংঘটিত হবে। কিন্তু আগামী ১০ জুলাই যেহেতু বুধবার এবং কাজের দিন থাকছে সেক্ষেত্রে তাই সকল নাগরিক যাতে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, তার জন্য NI Act অনুযায়ী ছুটি ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার। আর সেই প্রসঙ্গেই এবার এক নয়া ছুটির বিজ্ঞপ্তি নিয়ে হাজির নবান্ন।

WhatsApp Community Join Now

অতিরিক্ত ছুটি প্রসঙ্গে নবান্নের নোটিশ

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১০ জুলাই যে চারটি কেন্দ্রে উপনির্বাচন হবে, সেখানকার সমস্ত সরকারি অফিসের পাশাপাশি সরকারি- সরকারি সাহায্যপ্রাপ্ত প্রতিষ্ঠান, স্কুল, কলেজ, দফতর এবং সংস্থায় ছুটি থাকবে। তবে শুধু যে সরকারী কর্মীদের ছুটির সুযোগ মিলবে তা নয়। যারা কোনও বেসরকারি প্রতিষ্ঠান বা সংস্থায় কাজ করেন তারাও পেড লিভ নিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এছাড়াও সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সকল সরকারি আধিকারিকরা নির্বাচনের দায়িত্বে থাকবেন, তাঁদের যদি ভোটের কাজের ব্যস্ততার জন্য পরের দিন অফিসে আসতে দেরি হয় তাহলে তাঁরা স্পেশাল লিভের জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুনঃ বাবুনের মাথায় বাজ! মমতার ভাইয়ের বাড়ি দখল নিল পুলিশ, কী কারণে? শোরগোল তুঙ্গে

প্রসঙ্গত, এই চার বিধানসভার উপনির্বাচন বেশ গুরুত্বপূর্ণ বিজেপি এবং তৃণমূলের কাছে। কারণ নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী রানাঘাট দক্ষিণ, বাগদা এবং রায়গঞ্জ এলাকায় এগিয়ে রয়েছে বিজেপি। আর মানিকতলায় কয়েক হাজার ভোটে এগিয়ে রয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। তাই এই আবহে এবার দেখার পালা উপনির্বাচনের ফলাফল কোন দিকে মোড় নেবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন