‘চারিপাশে বিচ্ছিন্ন কতগুলো লোক হাঁটছে’, আরজি করের প্রতিবাদী মিছিল নিয়ে মন্তব্য নচিকেতার

Published on:

nachiketa chakraborty

ইন্ডিয়া হুড ডেস্ক: আরজি কর কাণ্ডের আবহে এক সাধারণ নারীর সুবিচার চাইতে গোটা দেশ জুড়ে যেন নারীশক্তি জেগে উঠেছে। তবে এই লড়াইটা যে শুরু নারীদের তা কিন্তু নয়। পায়ে পা মিলিয়ে নারীদের লড়াইয়ের জন্য পথে নেমেছে পুরুষেরাও। বাঁধ মানেনি তারকারাও। তাঁরাও জুনিয়র এবং সিনিয়র ডাক্তারদের সঙ্গে তিলোত্তমার সুবিচারের তাগিদে রাজপথে নেমেছে। তবে বেশ কিছু তারকাদের আবার এই নিয়েও নানা ট্রোলের শিকার হতে হয়েছে।

গত ১৪ আগস্ট রাত দখলের লড়াই এর দিন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন। যেখানে তাঁকে দেখা যাচ্ছিল তিলোত্তমার বিচারের দাবিতে শঙ্খ বাজাতে। কিন্তু এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ট্রোলের বন্যা শুরু হয়ে যায়। তবে শুধু অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত নয় এই ট্রোলের শিকার হতে হয়েছে অপর্ণা সেন, স্বস্তিকা মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কেও। তবে এবার নেটিজেনদের প্রবল নিন্দার মুখে পড়লেন গায়ক নচিকেতা চক্রবর্তীও। ‘চটিচাটা’ কটাক্ষ উঠে এল তাঁর নামের সঙ্গে।

WhatsApp Community Join Now

নচিকেতাকে চরম ট্রোল করে নেটিজেনরা!

গত ১৪ অগস্ট আরজি করের ঘটনার প্রতিবাদে ফেসবুকে নিজের লেখা একটি কবিতা পাঠ করেছিলেন নচিকেতা। কিন্তু তাঁর এই কবিতা পাঠ মন থেকে মেনে নেয়নি নেটিজেনদের একাংশ। এবার সেই প্রসঙ্গে এক জনপ্রিয় সংবাদ মাধ্যমের কাছে নচিকেতা বিস্ফোরক মন্তব্য করলেন। তিনি জানান, এখন দেখছি এই বয়সে নিজেকে প্রমাণ করার জন্য রাস্তায় হাঁটতে হবে। চারিপাশে বিচ্ছিন্ন কতগুলো লোক হাঁটছে, তাঁদের দল তৈরি করে। আমি একদম একা। আমি কেন বোকার মতো নেমে পড়ব।’

বিস্ফোরক মন্তব্য নচিকেতার

এছাড়াও তিনি আরও বলেন, আমি যেই রাস্তায় হাঁটতে যাব, তখনই সবাই বলবে রাজ্য সরকারের বিরোধিতা করতে নেমেছে। তবে এই লড়াই রাজ্য সরকার বা কেন্দ্রীয় সরকারের বিরোধিতা নয়। আমি মানবতার বিকৃতির বিরুদ্ধে হাঁটব। সেটা তো কেউ ভাবছে না। ভাবছেন তার কারণ এই লোকগুলো আসলে অসুস্থ, এই লোকগুলোর ট্রিটমেন্ট দরকার।’ তিলোত্তমার সুবিচারের প্রতিবাদে তাঁর লেখা কবিতা ‘মা তুমি এসো না’ নিয়ে নচিকেতা বলেন, ‘প্রথম প্রতিবাদ তো আমিই করেছিলাম। কিন্তু এখন দেখছি কারুর পক্ষ না নিয়ে প্রতিবাদ করলে ট্রোলিং শুরু হবে’।

আরও পড়ুনঃ পাল্টা দিল দেব, কুণালের বিরুদ্ধে ভুয়ো তথ্য দেওয়ার অভিযোগ সাংসদের! তৃণমূলে চরম খেলা

প্রসঙ্গত এদিন নচিকেতার সঙ্গে সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলনের এর কথা তুলে ধরা হয়েছিল। যেখানে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রাস্তায় নেমেছিলেন। সেই প্রসঙ্গ উত্থাপন করে তিনি জানান, ‘এত বছরে রাস্তায় নেমে আমার সারা শরীরে ধুলো জমে গিয়েছে। এখন বয়স হয়েছে। তা ছাড়া আমি কোনও রাজনীতিও করি না।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন