যাত্রীর অভাবে বন্ধ হল কলকাতা মেট্রোর আরেক টিকিট কাউন্টার

Published on:

kolkata metro ticket

শ্বেতা মিত্র, কলকাতাঃ যত সময় এগোচ্ছে ততই সাধারণ মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়ছে মেট্রো ব্যবস্থা। লোকাল ট্রেন থেকে শুরু করে বাসের পাশাপাশি এখন মেট্রো ব্যবস্থা সকলের জীবনের এক গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। এমনিতে নানা সময়ে নিত্যযাত্রীদের কথা ভাবনাচিন্তা করে রেলের তরফে নানারকম পদক্ষেপ নেওয়া হয়ে থাকে। এবারও তার ব্যতিক্রম ঘটল না। আপনিও রোজ মেট্রোতে করে যাতায়াত করেন? তাহলে আপনার জন্য রইল অত্যন্ত গুরুত্বপূর্ণ খবর।

বড় সিদ্ধান্ত মেট্রোর

কয়েকদিন আগে পার্পল ও অরেঞ্জ লাইনের তিনটি নো বুকিং কাউন্টার স্টেশনে পরিণত করা হয়। তবে এবার আরও একটি মেট্রো স্টেশনকে ‘No Booking Counter Station’-এ পরিণত করা হল। হ্যাঁ ঠিকই শুনেছেন। এখন নিশ্চয়ই ভাবছেন কোন মেট্রো স্টেশনকে এই নো বুকিং কাউন্টার স্টেশনে পরিণত করা হয়েছে? তাহলে জানিয়ে রাখি, এবার বেহালা চৌরাস্তা মেট্রো স্টেশনে আরও ‘নো বুকিং কাউন্টার স্টেশন’-এ পরিণত করা হল কলকাতা মেট্রো।

WhatsApp Community Join Now

যাত্রী সংখ্যা খুবই কম

আসলে পার্পল লাইনের এই মেট্রো স্টেশনে যাত্রী সংখ্যা কম থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বেহালা চৌরাস্তা মেট্রো স্টেশন জোকা এবং মাঝেরহাটের মধ্যে পার্পল লাইনে অবস্থিত। মেট্রো রেলের তথ্য অনুযায়ী, বেহালা চৌরাস্তায় দৈনিক গড় যাত্রী সংখ্যা মাত্র ১২৪ জন। আর এই কম যাত্রী সংখ্যার কারণে মঙ্গলবার থেকে ‘নো বুকিং কাউন্টার স্টেশন’ হয়ে উঠেছে। এর অর্থ টোকেন, নতুন স্মার্ট কার্ড দেওয়া বা স্মার্ট কার্ড রিচার্জ করার জন্য কোনও বুকিং কাউন্টার খোলা থাকবে না। পরিবর্তে, যাত্রীদের স্বয়ংক্রিয় স্মার্ট কার্ড রিচার্জ মেশিন (এএসসিআরএম) থেকে টোকেন, স্মার্ট কার্ড এবং কাগজের কিউআর কোড ভিত্তিক টিকিট কিনতে হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন