পুজোর আগে সুরাপ্রেমীদের মাথায় হাত, বাংলা মদের দাম বাড়াচ্ছে পশ্চিমবঙ্গ সরকার

Published on:

Liquor Price Hike

ইন্ডিয়া হুড ডেস্ক: বেশ কয়েকদিন ধরে মদের দাম বৃদ্ধি নিয়ে একপ্রকার জল্পনা চলছে সুরাপ্রেমী এবং মদ বিক্রেতাদের মধ্যে। ইতিমধ্যে গত মাসের অর্থাৎ জুলাইয়ের শেষের দিকে দাম বৃদ্ধি নিয়ে মদ ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকও করে ফেলেছেন রাজ্য সরকার। শোনা যাচ্ছে এক-দু’দিনের মধ্যেই এসে যাতে বাড়ে সেই দাম বৃদ্ধির বিজ্ঞপ্তি। আর এই আবহেই ক্রেতা বিক্রেতাদের মধ্যে জল্পনা বাড়তে চলেছে যে শুধু বিদেশি নয় দেশী মদের ক্ষেত্রেও বাড়বে দাম।

দেশী মদের দাম বৃদ্ধি

সূত্রের খবর, বর্তমানে JD-র ৫০০ মিলি লিটারের বোতল বিক্রি হচ্ছে ১৫৫ টাকায়। কিন্তু সেই দাম আরও বাড়তে চলেছে ৫ টাকায়। অর্থাৎ দাম হতে পারে ১৬০ টাকা। তবে শুধু JD নয়, বাড়বে JOY ER ৫০০ ও ৬০০ মিলি লিটারের বোতলের দাম। বর্তমানে এর ৬০০ মিলি লিটারের বোতলের দাম ১৫৫ টাকা। ৫০০ মিলি লিটার এর দাম ১৩০ টাকা। এগুলিরও দাম বাড়তে চলেছে। তবে দেশী মদের দাম এর তুলনায় বিদেশী মদের দাম আরও বেশি হতে চলেছে। উইস্কি থেকে রাম, ভোদকা, সব ক্ষেত্রেই ৩ থেকে ৭ শতাংশ পর্যন্ত বাড়তে চলেছে দাম।

WhatsApp Community Join Now

বাড়বে বিদেশি মদের দাম

বিদেশি মদের দাম বৃদ্ধি প্রসঙ্গে UDC ওয়াইন শপের ম্যানেজার নীল মাশান্তা জানাচ্ছেন বিদেশি মদের ক্ষেত্রে ৭৫০ মিলি লিটারের এক একটি বোতলের দাম ৩০ টাকা পর্যন্ত বাড়তে পারে। ৩৭৫ মিলি লিটারের বোতলের দাম বাড়তে পারে ২০ টাকা করে। অন্যদিকে ১৮০ মিলি লিটারের বোতলের দাম বাড়তে পারে ১০ টাকা। তবে কোনো কিছুই এখনও সঠিক ভাবে ঘোষণা করা হয়নি। সবটাই আশঙ্কার ভিত্তিতে ঘোষণা করা হয়েছে। তবে শোনা যাচ্ছে আগামী ১৫ আগস্টের আগেই নতুন দাম কার্যকর হয়ে যেতে পারে।

এদিকে দাম বৃদ্ধির খবর ছড়িয়ে পড়তেই বিক্রেতা এবং ক্রেতাদের মধ্যে দারুণ শোরগোল পড়ে যায়। একদিকে বিক্রেতারা যেমন দোকানে পুরনো দামে যত পারছে স্টক বাড়াচ্ছেন। আর ঠিক একই ভাবে গত কয়েকদিনে সুরাপ্রেমীদেরও ভিড় বাড়ছে দোকানে দোকানে। তাঁরাও যত পারছে বেশি করে মদ কিনে রাখছে বাড়িতে। তাইতো বেশ ভিড় বাড়ছে দোকানে দোকানে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন