পরিস্থিতি জটিল, নিয়োগ দুর্নীতি মামলায় দু’বছর জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে খারাপ খবর

Published on:

Partha Chatterjee

ইন্ডিয়া হুড ডেস্ক: ২০২২ সালে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার হয়েছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তার পর প্রায় দু’বছর পেরিয়ে গেলেও এখনও জেলের ঘানি টেনে চলেছেন তিনি। বর্তমানে তাঁর ঠিকানা তাই বিলাসবহুল বাড়ি ছেড়ে হয়েছে প্রেসিডেন্সি জেল। জেল বন্দি হওয়ার প্রথম থেকেই একাধিকবার তাঁর নানারকম শারীরিক সমস্যার কথা নিয়ে আদালতের কাছে আর্জি জানানো হয়েছিল। কিন্তু আদালত সমস্ত তথ্য খতিয়ে দেখে বারংবার তা খারিজ করে দিয়েছেন। তবে এবার পরিস্থিতি খানিক জটিল।

সূত্রের খবর, পার্থের শরীর স্থূল। যার দরুণ বেশ কিছু সমস্যা তাঁকে ঘিরে রেখেছে। এদিকে আবার পায়ের ব্যথাজনিত সমস্যাও রয়েছে তাঁর। এর আগে রক্তে ক্রিয়েটিনিনের মাত্রা বেড়ে যাওয়ায় পা ফুলেগিয়েছিল। ঠিক তেমনই একই সমস্যা আবার দেখা দিয়েছে।

WhatsApp Community Join Now

অসুস্থ পার্থ!

জানা গিয়েছে হাঁটতে সমস্যা হচ্ছে তাঁর। এছাড়াও বেশ কিছু সমস্যা দেখা দিয়েছে। সেই কারণেই জেল কর্তৃপক্ষের তরফ থেকে SSKM কে চিঠি পাঠানো হয়েছে বলে খবর। তাঁদের কাছে আবেদন করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষার। পাশাপাশি গত কয়েক দিনে গরমের দাপট এতটাই বেড়েছে যে গোটা দক্ষিণবঙ্গ দহনজ্বালায় পুড়ছে। সেক্ষেত্রে আশঙ্কা করা হচ্ছে জেলের মধ্যে শীততাপ নিয়ন্ত্রক যন্ত্র বা ফ্যানের ব্যবস্থা না থাকায় হয়ত পার্থ চট্টোপাধ্যায় কাহিল হয়ে পড়েছেন।

আরও পড়ুনঃ আর নেই চিন্তা, রেশন কার্ড নিয়ে বিরাট ঘোষণা! জনগণের সবথেকে বড় সমস্যা দূর করল কেন্দ্র

প্রসঙ্গত, এর আগে যখন ED পার্থ চট্টোপাধ্যায় এর বাড়িতে প্রথম তদন্তের জন্য হামলা করেছিল তখন পার্থ চট্টোপাধ্যায় অসুস্থ হয়ে পড়েছিলেন। ঠিক তখনই বাড়িতে SSKM এর চিকিৎসকদের যেতে দেখা গিয়েছিল। সেখান থেকে আদালতের নির্দেশে ভুবনেশ্বর AIMS- এ নিয়ে যাওয়া হয়েছিল পার্থকে। তবে প্রাক্তন শিক্ষামন্ত্রীর শারীরিক অবস্থা সম্পর্কে সেখানকার হাসপাতাল চিকিৎসকরা জানিয়ে দেয় তাঁর হাসপাতালে ভর্তির প্রয়োজন নেই।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন