পেনশন পান? মে মাসে বড় বদল আনল পশ্চিমবঙ্গ সরকার! বিজ্ঞপ্তি দিয়ে জানাল অর্থ দফতর

Published on:

nabanna-mamata

নির্বাচনী ভোটের মাঝেই আবার খবরের শিরোনামে পশ্চিমবঙ্গ সরকার! পেনশনভোগীদের জন্যও আনা হল বড় বদল! চলতি বছরের পঞ্চম মাস পড়তে না পড়তেই নিয়মের নানা রদবদল করেছে রাজ্য সরকার। জারি করা হয়েছে একাধিক প্রকল্প। কর্মশ্রী প্রকল্প থেকে শুরু করে সরকারি কর্মীদের DA বৃদ্ধি বা মহার্ঘ ভাতা বৃদ্ধি সবটাই পরিবর্তিত হয়েছে। তবে সম্প্রতি পেনশনভোগীদের জন্য নিয়ে আসা হল আরেক চমক। আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নিন বিস্তারিত।

সূত্রের খবর গত ৩০ এপ্রিল রাজ্য সরকারের অর্থ দফতরের আওতায় থাকা Directorate Of Treasury And Accounts পেনশনভোগীদের জন্য একটি গুরুত্বপূর্ণ নোটিশ জারি করা হয়। শুধু পেনশনভোগীদের জন্য নয় পাশাপাশি সরকারি কর্মীদের জন্যও এই নোটিশ খুবই গুরুত্বপূর্ণ। কারণ সেই নোটিশে দুটি গুরত্বপূর্ণ অফিসের জায়গার বদল করা হয়েছে।

WhatsApp Community Join Now

সরকারি কর্মীদের নতুন ঠিকানা

জানা যায় সেই নোটিশে, কলকাতায় অবস্থিত দুটি সরকারি ‘Pay And Accounts’ এর অফিস নতুন ঠিকানা পাচ্ছে। নিয়ে যাওয়া হয়েছে মির্জা গালিব স্ট্রিটে। আগামী ৯ মে বৃহস্পতিবার থেকে সেই নতুন ঠিকানার অফিসে যেতে হবে সরকারি কর্মীদের। পুরনো ‘Pay And Accounts’ অফিস ১-এর ঠিকানা বদলে চলে যাচ্ছে ১১এ মির্জা গালিব স্ট্রিটে পুরনো খাদ্য ভবনের পূর্ব দিকে চার তলা বিল্ডিং এ। অন্যদিকে আগে যেখানে জহর বিল্ডিংয়ে অবস্থিত ‘Pay And Accounts’ অফিস ২-এর ঠিকানা ছিল সেটা বদলে চলে যাচ্ছে পুরনো খাদ্য ভবনের পশ্চিম দিকের ৩ এবং ৪ বিল্ডিং এ।

শুধু ‘পে অ্যান্ড অ্যাকাউন্টস’ অফিস নয় বদলাচ্ছে কলকাতার আরও এক নতুন অফিস। সূত্রের খবর, রাজ্য সরকার কলকাতায় ‘Defence Pension Disbursement Office’ এর ঠিকানাও বদলিয়েছে। এবং নতুন ঠিকানা হিসেবে বেছে নেওয়া হয়েছে সেই মির্জা গালিব স্ট্রিটকে। জানা গিয়েছে পুরনো খাদ্য ভবনের পশ্চিম দিকের ৩ তলায় থাকবে এই অফিস।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন