বাবুনের মাথায় বাজ! মমতার ভাইয়ের বাড়ি দখল নিল পুলিশ, কী কারণে? শোরগোল তুঙ্গে

Published on:

babun

ইন্ডিয়া হুড ডেস্কঃ বিগত কিছুদিন ধরেই পশ্চিমবঙ্গ সরকারের তরফে জবরদখল থেকে উচ্ছেদ চালানো হচ্ছে। বিশেষ করে যেসব হকাররা সরকারের জায়গা দখল করে রমরমিয়ে ব্যবসা চালাচ্ছেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে নবান্ন। এদিকে উচ্ছেদ অভিযান শুরু হতেই চারিদিকেই তুমুল বিক্ষোভ দেখা দেয়। এরপর খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হকারদের উচ্ছেদ অভিযানে স্থগিতাদেশ জারি করেন, কিন্তু নতুন হকারদের বসায় নিষেধাজ্ঞার ঘোষণা করেন। আর এরই মধ্যে মুখ্যমন্ত্রীর ভাইয়ের বাড়ি দখল নিল পুলিশ।

বলে দিই, এই জবরদখল নিয়ে কিছুদিন আগে খোদ মুখ্যমন্ত্রীই বলেছিলেন যে, কাউকে রেয়াত করা হবে না। সমস্ত বেআইনি দখল তুলে দেওয়া হবে, দরকার হলে পুলিশ আমার বাড়ি থেকেই অভিযান শুরু করুক। আর এরই মধ্যে মুখ্যমন্ত্রীর ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পুলিশের দখল নিয়ে জল্পনা ছড়াচ্ছে। হরিশ চন্দ্র স্ট্রিটে বাবুনের একটি ক্লাবঘর ও একটি সরু দোতালা বাড়ি রয়েছে। সেখানেই বৃহস্পতিবার পুলিশকে চেয়ার পেতে বসে থাকতে দেখা যায়। এমনকি দোতালা বাড়িতে একটি কাগজ সেঁটে লিখে দেওয়া হয়েছে ‘পুলিশ ক্যাম্প’।

WhatsApp Community Join Now

মুখ খোলেনি পুলিশ

যদিও ওই ক্যাম্পে বসে থাকা পুলিশ কর্মীরা এই বিষয়ে মুখ খোলেন নি। এই ঘটনায় গোটা তৃণমূল দলেই থরহরিকম্পের সৃষ্টি হয়েছে। কিছুদিন আগেই খোদ মুখ্যমন্ত্রী বলেছিলেন, কিছু তৃণমূলের নেতা টাকা নিয়ে লোক বসাচ্ছেন। আর তারপরেই এই ঘটনা। আর এই ঘটনা যে গোটা দলে একটি চরম বার্তা যাবে, তা আর বলার অপেক্ষা রাখে না। যেখানে খোদ মুখ্যমন্ত্রীর ভাইকে ছাড়া হচ্ছে না, সেখানে বাকি নেতাদের যে কী অবস্থা হবে, সেটা আঁচ করাই যাচ্ছে।

কী বললেন বাবুন বন্দ্যোপাধ্যায়?

এ বিষয়ে মুখ্যমন্ত্রীর ভাইয়ের সাথে সংবাদমাধ্যম যোগাযোগ করলে তিনি জানান যে, ‘আমার স্ত্রী এখন অসুস্থ, হাসপাতালে ভর্তি। এখন এই নিয়ে কিছু বলার নেই।’ বলে দিই, বাবুনের বিরুদ্ধে লোকসভা নির্বাচনের আগে থেকেই ক্ষুব্ধ ছিলেন মমতা। বাবুনের ইচ্ছে ছিল হাওড়া থেকে প্রার্থী হওয়ার। কিন্তু প্রসূন বন্দ্যোপাধ্যায়কে সেখান থেকে প্রার্থী করা হয়। এরপরই বাবুনবাবু বলেছিলেন যে, তিনি নির্দল হিসেবে লড়বেন। এই ঘটনা মুখ্যমন্ত্রীর কানে যেতেই তিনি বলেন, ‘আমি পরিবারতন্ত্র করিনা। যার যেখানে ইচ্ছে লড়তে পারে। আমার কিছু এসে যায় না।’ এমনকি সেদিন মুখ্যমন্ত্রী এও বলেছিলেন যে, আমাদের পরিবারের সঙ্গে আর কোনও যোগাযোগ নেই ওঁর।

আরও পড়ুনঃ এক লাফে ৫ লাখ টাকা ভাতা বাড়াল পশ্চিমবঙ্গ সরকার, কারা কারা পাবেন? রইল তালিকা

সবথেকে বড় বিষয় হল, ক্লাবের পিছনে যেই বাড়িতে পুলিশের ক্যাম্প বসেছে, সেটি বেআইনিভাবে দখল করে বানানো হয়েছিল বলে অভিযোগ উঠেছিল আগেই। আর এখন সেখানেই বসল পুলিশের ক্যাম্প। তাই এটাই ধরে নেওয়া হচ্ছে যে, জবরদখল হটাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন