ইন্টারভিউর মাধ্যমে যোগ্যতা যাচাই, ১০০০-র উপরে কর্মী নিয়োগ করছে SBI

Published on:

sbi job

ইন্ডিয়া হুড ডেস্ক: সমাজ উন্নত হলেও দিন দিন বেকারত্বের সংখ্যাও যেন বেড়েই চলেছে। এদিকে প্রয়োজনীয় দ্রব্যাদির দাম যেন লাগামছাড়া ভাবে বেড়েই চলেছে। ফলত সংসারে টানাপোড়েন লেগেই রয়েছে। তবে এবার সেই দুঃখ খানিক ঘুচতে চলেছে। সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করছে। বিভিন্ন পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হচ্ছে কর্মীদের। এই প্রসঙ্গে সম্পূর্ণ তথ্য জানতে প্রতিবেদনটি জলদি পরে নিন

কোন কোন পদে নিয়োগ করা হচ্ছে?

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে ব্যাঙ্কে স্পেশালিস্ট ক্যাডার অফিসার বা SCO-র বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। যার মধ্যে রয়েছে— সেন্ট্রাল রিসার্চ টিম (প্রোডাক্ট লিড), সেন্ট্রাল রিসার্চ টিম (সাপোর্ট), প্রোজেক্ট ডেভেলপমেন্ট ম্যানেজার (টেকনোলজি), প্রোজেক্ট ডেভেলপমেন্ট ম্যানেজার (বিজ়নেস), রিলেশনশিপ ম্যানেজার, ভিপি ওয়েলথ, রিলেশনশিপ ম্যানেজার-টিম লিড, রিজিয়নাল হেড, ইনভেস্টমেন্ট স্পেশালিস্ট এবং ইনভেস্টমেন্ট অফিসার।

WhatsApp Community Join Now

শূন্যপদের সংখ্যা

জানা গিয়েছে মোট শূন্যপদের সংখ্যা ১০৪০ টি। চুক্তির ভিত্তিতে সমস্ত পদে পাঁচ বছরের জন্য কর্মীদের নিয়োগ করা হবে। এর মধ্যে প্রথম এক বছর তাঁদের ‘প্রবেশন’-এ রাখা হবে।

বয়সসীমা

উল্লেখিত এই সমস্ত পদে আবেদনকারীদের জন্য কোনও বয়সসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। তাই এই ব্যাপারে নিশ্চিন্তে থাকতে পারবেন আবেদনকারীরা।

শিক্ষাগত যোগ্যতা

বিভিন্ন পদগুলির জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে। তার মধ্যে প্রোজেক্ট ডেভেলপমেন্ট ম্যানেজার (টেকনোলজি) পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে M.BA অথবা M.I অথবা M.Tech অথবা B.I অথবা B. Tech ডিগ্রি থাকতে হবে। এবং ব্যাঙ্কিং টেকনোলজি ক্ষেত্রে ন্যূনতম চার বছর চাকরির অভিজ্ঞতাও থাকতে হবে।

মাসিক বেতন

স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে পদ অনুযায়ী নিযুক্তদের বার্ষিক বেতনের পরিমাণ হবে ২৬ লক্ষ ৫০ হাজার টাকা থেকে শুরু করে ৬৬ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক সিলেকশনের পর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে।

অ্যাপ্লিকেশন ফি

স্টেট ব্যাঙ্কের এই নিয়োগ পদে আবেদন করতে হলে অ্যাপ্লিকেশন ফি দিতে হবে। আবেদনকারীদের ৭৫০ টাকা অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হবে। অনলাইন পেমেটের মাধ্যমে অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হবে আবেদনকারীদের কাছে। তবে অ্যাপ্লিকেশন ফি এবং ইন্টিমেশন চার্জ নন- রিফান্ডেবল অর্থাৎ ফেরতযোগ্য নয়।

আবেদন শুরুর তারিখ

উল্লেখিত পদগুলোতে আবেদন পাঠানোর সময়সীমা ইতোমধ্যেই শুরু হয়ে গিয়েছে। গত ১৯ জুলাই থেকে আবেদন পত্র গ্রহণ করতে শুরু করে দিয়েছে এই সংস্থা।

আবেদনের শেষ তারিখ

আগামী ৮ অগস্ট আবেদনের শেষ দিন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন