২৪, ২৫, ২৬ পর পর তিনদিন এবার রাজ্য জুড়ে থাকবে ছুটি! ব্যাহত হবে মেট্রো পরিষেবাও

Published on:

school holidays

ইন্ডিয়া হুড ডেস্ক: চলতি মাসে একের পর এক ছুটির ঘন্টা লেগেই রয়েছে রাজ্য জুড়ে। কিছুদিন আগেই ১৫ আগস্ট, বৃহস্পতিবার স্বাধীনতা দিবস উপলক্ষে গোটা দেশের মতো বাংলাতেও ছুটি ছিল। এরপর গত ১৯ আগস্ট সোমবার রাখি পূর্ণিমার জন্য সরকারি অফিস, আদালত, স্কুল কলেজ ছুটি ছিল। তার আগে ১৭ এবং ১৮ আগস্ট শনি, রবি থাকায় এমনিতেই ছুটি ছিল। আর রাখির ছুটি সঙ্গে যোগ করলে পরপর টানা তিনদিন ছুটি ছিল। এবার আরও একবার পর পর টানা তিন দিন ছুটি পেতে চলেছে রাজ্য।

ফের টানা তিনদিন ছুটি রাজ্যে

আগামী ২৬ আগস্ট রাজ্য জুড়ে জন্মাষ্টমী উপলক্ষে রাজ্য জুড়ে ছুটি ঘোষণা করা হয়েছে। যার ফলে মোট তিনদিন ছুটি পেতে যাচ্ছে রাজ্যের পড়ুয়ারা সহ কর্মীরা। তবে জন্মাষ্টমীর জন্য টানা ৩ দিন নয়। ১ দিনই ছুটি বরাদ্দ করা হয়েছে। আসলে ২৪ এবং ২৫ আগস্ট শনি এবং রবিবার পড়ায় সাপ্তাহিক ছুটির দিন রয়েছে। সেই সঙ্গে ২৬ আগস্ট অর্থাৎ সোমবার ভগবান শ্রীকৃষ্ণ এর জন্মাষ্টমী। তাই পর পর তিন দিন ছুটি। অন্যদিকে ছুটির আমেজ বজায় থাকবে রাজ্যের মেট্রো পরিষেবাতেও।

WhatsApp Community Join Now

মেট্রো পরিষেবা ব্যাহত!

মেট্রো সূত্রের খবর, জন্মাষ্টমী উপলক্ষে দক্ষিণেশ্বর-কবি সুভাষ লাইনে স্বাভাবিকের চেয়ে প্রায় ৫৪টি মেট্রো কম চলবে। এদিন দক্ষিণেশ্বর-কবি সুভাষ লাইনে আপ-ডাউন মিলিয়ে ২৩৪টি মেট্রো চলবে। যেখানে প্রতিদিন এই লাইনে মেট্রো চালানো হয় ২৮৮ টি। অন্যদিকে শিয়ালদহ-সেক্টর ফাইভ লাইনে ওইদিন আপ-ডাউন মিলিয়ে ৯০টি মেট্রো চলবে, যেখানে প্রতিদিন ১০৬টি মেট্রো চলে। একই দিনে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত লাইনে আপ-ডাউন মিলিয়ে মেট্রো চলবে ১২২টি। অন্যদিন যেখানে মেট্রোর সংখ্যা থাকে ১৩০টি। তবে প্রথম এবং শেষ মেট্রোর সময়ের কোনও পরবর্তন হবে না।

অর্থাৎ আগামী সোমবার দমদম থেকে কবি সুভাষগামী এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দমদম থেকে দক্ষিণেশ্বরের প্রথম মেট্রো ছাড়বে ৬টা ৫৫ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের মেট্রো ছাড়বে সকাল ৭টায়। অন্যদিকে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায় এবং দমদম থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিট নাগাদ। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ১টায়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন