শিয়ালদার পর হাওড়া, আবারও ২৩৭টি লোকাল ট্রেন বাতিল করল রেল! টানা ১০ দিন দুর্ভোগ

Published on:

Kharagpur Division Abdul Station

ইন্ডিয়া হুড ডেস্ক: যাত্রীদের সুবিধার্থে ভারতীয় রেল একের পর এক পদক্ষেপ নিয়েই চলেছে। বেশ কয়েকদিন আগে স্টেশন আধুনিকীকরণ করার জন্য শিয়ালদহ স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম পর পর ৩ দিন বন্ধ ছিল। যার দরুণ নিতযাত্রীদের একেবারে নাকানি চুবানি খেতে হয়েছিল। এমনকি টিটাগড়ে একজন যাত্রীর মৃত্যুর ঘটনাও উঠে এসেছিল। এই আবহেই আরও একবার ট্রেন বাতিলের দুর্যোগ নিয়ে আসতে চলেছে যাত্রীদের কপালে। একাধিক লোকাল ট্রেনসহ এক্সপ্রেস ট্রেনও বাতিলের মুখে।

দক্ষিণ পূর্ব রেলওয়ে খড়গপুর ডিভিশন ট্রেন বাতিলের প্রসঙ্গে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে বলা হয়েছে, প্রি নন-ইন্টারকিং (PNI) এবং নন ইন্টারলকিং (NI) কাজ শুরু হওয়ার কারণে টানা ১০ দিন কয়েকটি ট্রেন বাতিল করা হবে। শুধু ট্রেন বাতিলই নয়, যাত্রাপথ বা ট্রেন রুট সংক্ষিপ্ত করা হবে একাধিক ট্রেনের। অর্থাৎ কিছু ট্রেনের সময় বদল করা হয়েছে আবার কিছু ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে বা ঘোরানো হয়েছে।

WhatsApp Community Join Now

ফের টানা ১০ দিন ট্রেন বাতিল!

রেল সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ পূর্ব রেলওয়ের খড়্গপুর ডিভিশনের অন্তর্গত হাওড়ার আন্দুল স্টেশন। সেখানেই হবে নন-ইন্টারলকিংয়ের কাজ। আর সে কারণেই মেদিনীপুর-হাওড়া-মেদিনীপুর-সহ প্রায় ২৩৭টি লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে। বাতিলের তালিকায় নাম জুড়ছে ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেন। সবমিলিয়ে মোট ৩০৩টি ট্রেন বাতিল করা হচ্ছে। এছাড়াও আগামী ১০ জুন, প্রায় ১১ জোড়া এক্সপ্রেস ট্রেনের পথ পরিবর্তন করা হয়েছে। পাশাপাশি যাত্রা পথ সংক্ষিপ্ত করা হয়েছে ৩ জোড়া এক্সপ্রেস ট্রেনের এবং সময় পরিবর্তন করা হচ্ছে ৮ জোড়া এক্সপ্রেস ট্রেনের। ফলে মাসের শেষ এবং আগামী মাসের শুরুর মুখে চরম ভোগান্তিতে পড়তে চলেছেন মেদিনীপুর-হাওড়া লাইন-সহ খড়গপুর ডিভিশনের যাত্রীরা।

আরও পড়ুনঃ DA-র পর বেতন বৃদ্ধি! সিভিকদের নিয়ে বড় ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের, অনেকটা বাড়ল মাইনে

প্রসঙ্গত, প্রায় বেশিরভাগ সময় শিয়ালদহ শাখায় এই ইন্টারলকিং-নন ইন্টারলকিংয়ের কাজ লেগেই থাকে। যার দরুণ বেজায় সমস্যায় পড়তে হয় যাত্রীদের। যদিও প্রায়শই রেলের তরফে জানিয়ে দেওয়া হয়, মসৃণ পরিষেবার জন্যই এত কিছু। অথচ তারপরও ট্রেন দেরিতে চলা, ট্রেন বাতিল-সহ একাধিক অভিযোগ নিয়মিত উঠতে থাকে। সম্প্রতি ১,২ ও ৫ নম্বর প্ল্যাটফর্ম থেকে সমস্ত লোকাল ট্রেন ১২ বগি করা হচ্ছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন