এক বা ২ দিন নয়, টানা একমাস বাতিল থাকবে ট্রেন! তালিকা জারি করল দক্ষিণপূর্ব রেল

Published on:

train india

শ্বেতা মিত্রঃ রেল যাত্রীদের সমস্যা যেন মিটতেই চাইছে না। ফের একবার বাতিল হয়ে যেতে চলেছে একগুচ্ছ ট্রেন। হ্যাঁ ঠিকই শুনেছেন। আপনিও কি আগামী দিনে ট্রেনে করে কোথাও যাওয়ার পরিকল্পনা করছেন? বিশেষ করে দুর্গাপুজোর সময়ে কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করে বসে আছেন? তাহলে আপনার জন্য রইল অত্যন্ত জরুরি খবর। এবার রেলের তরফে এমন এক সিদ্ধান্ত নেওয়া হয়েছে যারপরে মাথায় রীতিমতো বাজ ভেঙে পড়েছে সকলের। বাংলা থেকেও বাতিল থাকবে বেশ কয়েকটি ট্রেন। ফলে টিকিট কাটার আগে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

টানা এক মাস বাতিল থাকবে ট্রেন!

দক্ষিণপূর্ব রেলের তরফে যে তালিকাটি জারি করা হয়েছে যারপর থেকে চোখ কপালে উঠেছে সাধারণ রেল যাত্রীদের। আর মাত্র কয়েকদিন পরেই রয়েছে দুর্গাপুজো থেকে শুরু করে লক্ষ্মীপুজো, কালীপুজো, জগদ্ধাত্রী পুজো ইত্যাদি। আর এই উৎসবের মরসুমে সকলেই কমবেশি ট্রেনে করে হয় বাড়ি ফেরেন নয়তো কোথাও ঘুরতে যান। কিন্তু এবারে গল্পটা একটু অন্যরকম হতে চলেছে। বাংলা সহ বেশ কিছু জায়গা থেকে বাতিল হতে চলেছে ট্রেন।

WhatsApp Community Join Now

জানা গিয়েছে, আগামী ২ ডিসেম্বর থেকে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত ২২৮৫৭ সাঁতরাগাছি-আনন্দ বিহার এক্সপ্রেস বাতিল থাকবে। আবার ৩ ডিসেম্বর থেকে ২২৮৫৮ আনন্দ বিহার-সাঁতরাগাছি এক্সপ্রেস বাতিল করে দেওয়া হয়েছে। ২০২৫ সালের ৭ জানুয়ারি পর্যন্ত ডাউন ২২৮৫৮ আনন্দ বিহার-সাঁতরাগাছি এক্সপ্রেস বাতিল থাকবে।

কোন কোন ট্রেন বাতিল থাকবে

১) ঘন কুয়াশা হতে পারে, সেজন্য আগে থেকেই আনন্দ বিহারের আরও দুইটি ট্রেন বাতিল করে দিয়েছে পূর্ব রেল। ট্রেন নম্বর ১২৮৭৩ হাতিয়া-আনন্দ বিহার এক্সপ্রেস ২ ডিসেম্বর থেকে আগামী ৯ জানুয়ারি পর্যন্ত বাতিল থাকবে।

২) ট্রেন নম্বর ডাউন ১২৮৭৪ আনন্দ বিহার-হাতিয়া এক্সপ্রেস ৩ ডিসেম্বর থেকে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত বাতিল থাকবে।

৩) ট্রেন নম্বর ১৮১০৩ টাটানগর-অমৃতসর এক্সপ্রেস আগামী ২ ডিসেম্বর থেকে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে।

৪) ট্রেন নম্বর ১৮০১৪ অমৃতসর-টাটানগর এক্সপ্রেস ৪ ডিসেম্বর থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন