SSC মামলায় নয়া মোড়! বিস্ফোরক তথ্য CBI-র হাতে, উঠে এল আরও এক প্রভাবশালীর নাম

Published on:

CBI

ইন্ডিয়া হুড ডেস্ক: খবরের শিরোনামে আরও একবার SSC! CBI এর তদন্তে উঠে এল এক ভয়ংকর তথ্য! গত ২৬ এপ্রিল SSC মামলার এক ঐতিহাসিক রায় ঘোষণা করেছিলেন বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ সাব্বির রশিদির ডিভিশন বেঞ্চ। বাতিল করে দেওয়া হয়েছিল ২০১৬ সালের পুরো প্যানেল। একধাক্কায় এক দিনে চাকরিহারা হয়ে যায় প্রায় ২৬ হাজার শিক্ষক। যা নিয়ে রাজ্যে সৃষ্টি হয় হাহাকার।

নিজেদের হকের চাকরি টিকিয়ে রাখতে তাঁরাও হাইকোর্টের মামলাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে আরও এক মামলা করে শীর্ষ আদালতে। সেখানে সুপ্রিম কোর্ট হাইকোর্টের নির্দেশে আপাতত স্থগিতাদেশ দেওয়ার পাশাপাশি দুর্নীতি নিয়ে চূড়ান্ত ক্ষোভ প্রকাশ করেছে। কিন্তু এই মুহূর্তে এখনও কোনও রায় দেয়নি সুপ্রিম কোর্ট। তবে এর মাঝেই অযোগ্য চাকরিপ্রার্থীদের তালিকা হন্যে হয়ে খুঁজছে CBI। তার মধ্যে এক অতি গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করল তদন্তকারী সংস্থা।

WhatsApp Community Join Now

CBI এর হাতে বিস্ফোরক তথ্য

কিছুদিন আগে SSC সুপ্রিম কোর্টে দাবি করেছিল, ২৬ হাজার চাকরিপ্রাপকদের মধ্যে কারা যোগ্য সেই তালিকা তারা দিতে পারবে। সেই মতো তাঁরা ৪৫৯৯ জনের তালিকা আদালতের হাতে তুলে দিয়েছিল। আর এবার নাকি CBI অযোগ্যদের তালিকার হদিশ পেয়েছে SSC র সার্ভার থেকেই। জানা গিয়েছে, SSC-র তরফ থেকেই নায়সাকে একটি ইমেল করে জানানো হয়েছিল যে কোন কোন চাকরি প্রার্থীদের কত নম্বর বাড়াতে হবে। সেই ইমেল সহ তালিকা SSC র সার্ভার থেকে উদ্ধার করেছে CBI। তথ্যে এও উঠে এসেছে যে SSC র তরফ থেকে নায়সা কর্তা নীলাদ্রি দাস, নায়সার প্রাক্তন কর্তা পঙ্কজ বনশল ও নায়সার এক কর্মী মুজাম্মিল হোসেনকে ইমেল করা হয়েছিল।

নিয়োগ দুর্নীতির মূলে কে?

নীলাদ্রি দাস, নায়সার প্রাক্তন কর্তা পঙ্কজ বনশল এর নাম আগে উঠে এলেও, মুজাম্মিল হোসেন এর নাম প্রথম CBI এর সন্দেহের তালিকায় উঠে এল। প্রাথমিক তদন্ত করে জানা গিয়েছে নায়সার এই কর্মী অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে স্কুল সার্ভিস কমিশন এর নিয়োগ দুর্নীতিতে। এই ব্যক্তির মারফৎ SSC-র ও কমিশনের কর্তাদের সঙ্গে অফিসিয়ালি যোগাযোগ করা হয়। আশঙ্কা করা হচ্ছে চাকরি বিক্রির টাকাও লেনদেন করা হয়। এবার দেখার বিষয় SSC মামলায় কোন নয়া মোড় অপেক্ষা করছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন