দেড় বছর পর জেল মুক্তি, জামিন পেলেন সুকন্যা! এবার অনুব্রতর পালা? বড় আপডেট

Published on:

anubrata sukanya

কলকাতা: শেষমেষ জামিন পেলেন অনুব্রত মন্ডলের সু-কন্যা। মঙ্গলবার দিল্লি হাইকোর্ট অনুব্রত মন্ডলের কন্যা সুকন্যা মন্ডলের জামিনের আবেদন মঞ্জুর করেছে। এদিন দিল্লি হাইকোর্টে সুকন্যা মন্ডলের জামিন মামলার শুনানি ছিল। আপাতত জেলের অন্ধকার থেকে মুক্তি পাচ্ছেন বীরভূমের একসময়ের দাপুটে নেতার একমাত্র কন্যা। আর সুকন্যার জামিন মঞ্জুর হতেই এবার অনুব্রত মন্ডলের জামিন নিয়েও আশাবাদী তৃণমূল কংগ্রেস দলের কর্মী ও সমকর্থকরা।

সুকন্যা মন্ডলকে বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মন্ডলের সঙ্গে আর্থিক তছরূপ মামলায় যুক্ত থাকার অভিযোগে আগেই সুকন্যা মন্ডলকে গ্রেপ্তার করা হয়েছিল। বীরভূমের বাসভবন থেকে ২০২৩ সালের ২৬ শে এপ্রিল গ্রেপ্তার করেছিল কেন্দ্রীয় তদন্তকরি সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ED। সুকন্যার বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ উত্থাপন করে তাঁকে গ্রেপ্তার করেন ED গোয়েন্দারা। এর মধ্যে প্রধানত গরু পাচার সংক্রান্ত আর্থিক তছরূপের অভিযোগ ছিল।

WhatsApp Community Join Now

কেন গ্রেপ্তার হয়েছিলেন সুকন্যা মন্ডল?

ED দাবি করেছিল যে, অনুব্রত মন্ডলের সম্পদের একাংশ বেআইনিভাবে সুকন্যা মন্ডলের নামে রাখা হয়েছিল। এছাড়াও অভিযোগ করা হয়, সুকন্যার বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টের থেকে বিভিন্ন সময়ে বিভিন্নভাবে অনিয়মিত লেনদেন হয়েছে। এগুলি এই মামলায় গুরুত্বপূর্ণ প্রমাণ হিসেবে ব্যবহার করা হয়েছিল। একইসঙ্গে অনুব্রতর হিসেব রক্ষক মনীশ কোঠারি এবং তাঁর বডিগার্ড সাইগাল হোসেনকেও গ্রেপ্তার করা হয়। তবে এই মামলার শুনানি চলাকালীন সুকন্যা বারবার এইসব লেনদেন সম্পর্কে ‘জানি না’ বলেই বয়ান দিয়েছেন।

সুকন্যাকে কেন জামিন দিল আদালত

দিল্লি হাইকোর্টে সুকন্যার আইনজীবীরা দাবি করেন যে, তিনি এই সমস্ত কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন না। একইসঙ্গে এই মামলায় সুকন্যার নাম ভুলভাবে যুক্ত করা হয়েছে বলেও দাবি করেন অনুব্রত কন্যার আইনজীবীরা। বিচারপতিরা সব দিক বিচার করে সুকন্যা মন্ডলকে জামিন মঞ্জুর করেন। যদিও আদালত তাঁর ওপর কয়েকটি শর্ত আরোপ করেছে। যেমন তদন্তে সহযোগিতা করা এবং অনুমতি ছাড়া দেশ ছেড়ে না যাওয়া।

সুকন্যার পর অনুব্রতও জামিন পাবেন?

ইতিমধ্যে অনুব্রত মন্ডলের বিরুদ্ধে CBI-এর দায়ের করা গরু পাচার মামলায় অনুব্রত মন্ডলের জামিন মঞ্জুর করেছে আদালত। এবার ED-র দায়ের করা মামলায় জামিন পেলেন তাঁর মেয়ে সুকন্যা। এবার কি অনুব্রত মন্ডল জামিন পাবেন? না, সদুত্তর এখনো কিছু মেলেনি। তবে তৃণমূল কংগ্রেসের কর্মীরা এই বিষয়ে এবার আশাবাদী হতে শুরু করেছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন