পুলিশ, সরকারের উপর ক্ষোভ! এবার ধর্মঘটের ডাক ট্রাক চালকদের, বাড়তে পারে জিনিসপত্রের দাম

Published on:

mamata banerjee truck

কলকাতাঃ ফের একবার মাথায় হাত পড়তে চলেছে বাংলার সাধারণ মানুষের। নতুন করে মাছ, মাংস থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে গিয়ে নাভিশ্বাস উঠতে পারে সাধারণ রাজ্যবাসীর বলে আশঙ্কা করা হচ্ছে। এমনিতে মূল্যবৃদ্ধির বাজারে রোজকার নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে গিয়ে দীর্ঘ নিঃশ্বাস ফেলতে হচ্ছে সাধারণ মানুষকে। মাছ, মাংস, শাক সবজি সবকিছুরই দাম এখন উর্দ্ধমুখী। তবে এবার গোদের ওপর বিষফোঁড়ার সমান হতে চলেছে ট্রাক ধৰ্মঘট। হ্যাঁ ঠিকই শুনেছেন। এবার ১২ বা ২৪ ঘন্টা নয়, একটানা ৭২ ঘন্টা বনধের ডাক দিলেন ট্রাক চালকরা। যার ফলে চরম হয়রানির আশঙ্কা করা হচ্ছে।

রাজ্যজুড়ে ৭২ বনধের ডাক

জানা গিয়েছে, আগামীকাল বুধবার অর্থাৎ ১১ সেপ্টেম্বর থেকে টানা ৭২ ঘন্টা অবধি বনধের ডাক দিলেন ট্রাক চালকরা। পশ্চিমবঙ্গের ট্রাক চালকরা ওভারলোডিং নিষিদ্ধ করাসহ একাধিক দাবিতে বুধবার থেকে ৭২ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছেন। সামনেই রয়েছে দুর্গাপুজো থেকে শুরু করে আরও নানা উৎসব। ফলে এহেন উৎসবের মরসুমে ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশনের ডাকা ধর্মঘট নিত্য প্রয়োজনীয় জিনিসের সরবরাহের বিষয়টির ওপর ব্যাপক প্রভাব ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছে। জিনিসপত্রের দাম ফের একবার আকাশছোঁয়া হতে পরেও বলে মনে করা হচ্ছে।

WhatsApp Community Join Now

কী বলছে FWBTOA?

এই ধর্মঘট প্রসঙ্গে বড় তথ্য দিয়েছেন ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশনের পদাধিকারী সুভাষচন্দ্র বসু। তিনি বলেন, “বুধবার সকাল ৬টা থেকে ধর্মঘট শুরু হবে। আসলে অতিরিক্ত পণ্য বোঝাই বন্ধ করার জন্য বারবার অনুরোধ করা সত্ত্বেও ট্রাকচালক ও কর্মকর্তাদের একাংশের কারণে তা অব্যাহত রয়েছে। যে কারণে ন্যায্য পরিবহন ফি থেকে বঞ্চিত হচ্ছেন ট্রাক মালিকরা। এছাড়া ওভারলোডিং সড়ক ও যানবাহনের ক্ষতি করে এবং মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা বাড়ায়।’

পুলিশ-সরকারের বিরুদ্ধে বাড়ছে ক্ষোভ

যত সময়ে এগোচ্ছে ততই পুলিশ ও সরকারের বিরুদ্ধে ট্রাক চালকদের ক্ষোভ বাড়ছে। ট্রাক চালকদের দীর্ঘদিনের অভিযোগ, বীরভূম, কোচবিহারের মতো কয়েকটি জেলায় ওভারলোডিংয়ের জন্য বেআইনিভাবে ট্রাক পিছু ২৩৬ টাকা নেওয়া হচ্ছে। তাদের আরও দাবি, পণ্যসম্ভারের পরিমাণ কম থাকায় রাজ্যে আনুমানিক ৭ লক্ষ ট্রাকের মধ্যে ৩ লক্ষ ট্রাক ব্যবসার বাইরে রয়েছে। তার ওপর বিভিন্ন জেলায় পুলিশ ও ভূমি রাজস্ব আধিকারিকদের ‘দাদাগিরি’ তো রয়েছেই। ফলে সব মিলিয়ে পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে। যে কারণে আগামীকাল থেকে ৭২ ঘন্টা রাজ্যজুড়ে বহু ট্রাকের চাকা গড়াবে না বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন