শিয়ালদা, হাওড়ার পর এবার কাটোয়া! পরপর ছ’দিন একাধিক ট্রেন বাতিল করল পূর্ব রেল

Published on:

Katwa-Azimganj Railway

ইন্ডিয়া হুড ডেস্ক: বেশ কয়েকদিন আগে স্টেশন আধুনিকীকরণ করার জন্য শিয়ালদহ স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম পর পর ৩ দিন বন্ধ ছিল। যার দরুণ নিতযাত্রীদের একেবারে নাকানি চুবানি খেতে হয়েছিল। এমনকি টিটাগড়ে একজন যাত্রীর মৃত্যুর ঘটনাও উঠে এসেছিল। সম্প্রতি দক্ষিণ পূর্ব রেলওয়ে খড়গপুর ডিভিশনেও ট্রেন বাতিলের প্রসঙ্গে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। যেখানে বলা হয়েছে, প্রি নন-ইন্টারকিং (PNI) এবং নন ইন্টারলকিং (NI) কাজ শুরু হওয়ার কারণে টানা ১০ দিন কয়েকটি ট্রেন বাতিল করা হবে। আর এই আবহেই আরও একবার ট্রেন বাতিলের খবর শিরোনামে উঠে এল।

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে যে, খাগড়াঘাট রোড এবং কর্ণসুবর্ণ স্টেশনের মাঝে পাওয়ার ব্লক এবং রেললাইন মেরামতির কারণে আগামীকাল অর্থাৎ ২৯ জুন থেকে ট্রেন বাতিল থাকবে। এ ছাড়াও ৩, ৬, ১০, ১৩ এবং ১৭ জুলাইতেও পাওয়ার ব্লক এবং রেললাইন মেরামতির জন্য বন্ধ থাকবে। ওই ছ’দিন দুপুর সওয়া ৩টে থেকে সন্ধ্যা সওয়া ৭টা পর্যন্ত এই পাওয়ার ব্লকের কাজ চলবে।

WhatsApp Community Join Now

ট্রেন বাতিলে চরম দুর্ভোগে যাত্রীগণ

আজিমগঞ্জ থেকে যে ট্রেনগুলি বাতিল হতে চলেছে সেগুলি হল ০৩০৯০ এবং ০৩০৩৭৬। অন্য দিকে, কাটোয়া থেকে আজিমগঞ্জ যাওয়ার যে ট্রেনগুলি বাতিল থাকবে সেগুলি হল— ০৩০৮৯ এবং ০৩০৭৫। ওই সময় দু’জোড়া EMU বাতিল থাকবে। তাই ফের এই ছ’দিন নিত্য যাত্রীদের চরম সমস্যার মুখে পড়তে হবে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই রেলের তরফে যাত্রীদের অবহিত করতে আগেভাগেই বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হল। এবং যাত্রীদের অসুবিধার জন্য দুঃখপ্রকাশও করেছে রেল।

আরও পড়ুনঃ বিরাট দুঃসংবাদ, জেলবন্দী পার্থ পেলেন চরম খারাপ খবর! মাথায় হাত প্রাক্তন শিক্ষামন্ত্রীর

ট্রেন বাতিলের ঘোষণায় মাথায় হাত নিত্যযাত্রীদের। অনেকের মধ্যে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। তাঁরা বলছেন, ট্রেন এমন সময় বাতিল করা হয়েছে যেই সময়ে অনেকে কাজ থেকে ফেরেন। ফলে বাড়ি পৌঁছতে অনেকের দেরি হবে। এমনকি সন্ধে সওয়া সাতটার পরের ট্রেনগুলিতে মারাত্মক ভিড় দেখা যাবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন