৭ দিনের মধ্যেই …! পুজোর আগে শিক্ষকদের সুখবর শোনাল পশ্চিমবঙ্গ সরকার, বিজ্ঞপ্তি ব্রাত্য বসুর

Published on:

school teacher (1)

শ্বেতা মিত্র, কলকাতাঃ সামনেই রয়েছে দুর্গাপুজো। আর এই দুর্গাপুজোর আগেই এক কথায় বহু সরকারি কর্মীদের কপাল খুলে যেতে চলেছে। বিশেষ করে আপনিও যদি একজন স্কুল শিক্ষক হয়ে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে বিরাট খবর। দুর্গাপুজো সহ আরও বেশ কিছু উৎসব বাকি থাকতে বিভিন্ন স্কুলগুলিকে একটি নির্দেশিকা পাঠানো হল ব্রাত্য বসুর তরফে। আর এই নির্দেশিকা দেখে বেজায় খুশি সকলে।

শিক্ষকদের জন্য বড় খবর

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন কী হয়েছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর। মূলত সরকারি শিক্ষকদের পেনশন নিয়ে যাতে আগামী দিনে কোনওরকম জটিলতা না থাকে তার জন্য একটি বড় ঘোষণা করেছিল পশ্চিমবঙ্গ সরকার। শিক্ষক দিবসে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ঘোষণা করেছিলেন যে কমপক্ষে ৯ বছর এবং ৬ মাস একটানা চাকরি করা স্কুল শিক্ষকদের পেনশন প্রদান করা হবে। আগে এই পেনশনের আওতায় আসতে হলে শিক্ষকদের টাকা ১০ বছর চাকরি করতে হত। এবার এই মর্মে বাংলার জেলায় জেলায় স্কুল ইন্সপেক্টরদের কাছে সেই চিঠি গিয়েছে বিকাশ ভবনের তরফে।

WhatsApp Community Join Now

কী লেখা রয়েছে চিঠিতে?

বিকাশ ভবনের তরফে পাঠানো এই চিঠিতে স্কুল ইন্সপেক্টরদের উদ্দেশ্যে লেখা রয়েছে যাতে তারা সার্ভিসে কয়েকদিনের ঘাটতি থাকা শিক্ষকদের বিস্তারিত তথ্য বিকাশ ভবনে পাঠান। আগামী ৭ দিনের মধ্যেই সেই সংক্রান্ত তথ্য ও নথি পাঠানোর সাফ সাফ নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে দুর্গাপুজোর আগে সরকারের এহেন তৎপরতা দেখে বেজায় খুশি সকলে।

আগে ১০ বছর নিরবচ্ছিন্ন চাকরির কথা লেখা থাকলেও বলা আছে কোনও ব্যক্তি যদি ন’বছর ছ’মাস বা তার বেশিদিন নিরবচ্ছিন্ন ভাবে চাকরি করে থাকেন তা হলে বাকি সময়টা মার্জনা করার কথা। তবে সেটা নিয়েও সমস্যার সম্মুখীন হতে হত সরকারি কর্মীদের। দীর্ঘদিন ধরে এই পেনশন ব্যবস্থায় পরিবর্তন আনার দাবি জানানো হয়েছিল। অবশেষে সেই ব্যবস্থাতেই পরিবর্তন আনা হয়েছে

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন