কালীঘাটে কবে শুরু হবে ‘স্কাইওয়াক’? পুজো দিতে এসে জানিয়ে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Published on:

kalighat-temple-skywalk

দক্ষিণেশ্বরে স্কাইওয়াক শুরু হওয়ার পর থেকেই কালীঘাট নিয়ে কথা শুরু হতে থাকে। কাজও শুরু হয়ে যায় সেখানে। এরপর কেটে গিয়েছে বেশ অনেকটা সময়, অবশেষে কালীঘাটেও শুরু হতে চলেছে নতুন ‘স্কাইওয়াক’। আগামী আগস্ট মাসে সেটির উদ্বোধন করা হবে। আর একথা জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার বাংলা নববর্ষের আগে কালীঘাট মন্দিরে পুজো দিতে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে পুজোর পর মন্দির চত্বর ঘুরে দেখেন তিনি। তারপরই কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমকে সাথে নিয়ে জানিয়ে দেন কবে এই স্কাইওয়াকের কাজ শেষ হবে। বিষয়টি সম্পর্কে রাজ্যের মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমি প্রতি বছর পয়লা বৈশাখের আগের দিন কালীঘাট মন্দিরে আসি, পুজো দিই। এই যে কালীমন্দিরে কাজ চলছে, কুন্ডুপুকুর থেকে শুরু করে পুরোটাই। মন্দিরের ভিতরের সঙ্গে বাইরেও কাজ চলছে। এ ছাড়াও স্কাইওয়াকের কাজ চলছে, অগস্ট মাসে শেষ হয়ে যাবে।’’

WhatsApp Community Join Now

এদিন তৃণমূল সুপ্রিমো জানিয়েছেন স্কাইওয়াক তৈরি হয়ে গেলেও সেটা এখনো চালু হচ্ছেনা কেন। তিনি বলেন, ‘‘এখনও আমরা অফিশিয়ালি ওপেন এখনও করিনি। কারণ যত ক্ষণ স্কাইওয়াকের কাজটা হচ্ছে, তত দিন হকারদের এনে বসানো যাবে না। সব কিছু একটা সিস্টেমে আনতে হবে।’’

উল্লেখ্য, কালীঘাটের মন্দির সংস্কারের পুরো দায়ভার রয়েছে মুকেশ আম্বানির রিলায়েন্সের হাতে। সংস্থাটি মন্দিরকে নতুন করে সাজিয়ে তুলছেন। আর এ বিষয়ে মুখ্যমন্ত্রী বলেন যে, রিলায়েন্স মন্দিরের চূড়ার কাজ করছে। এদিকে আমরাও সংস্কারের কাজ করেছি। সবমিলিয়ে এই প্রকল্পে খরচ হচ্ছে ২০০ কোটি টাকা।

মুখ্যমন্ত্রী এদিন দীঘাতে যে নতুন জগন্নাথধাম গড়ে উঠছে সেই কথা উল্লেখ করে বলেন, “আমি চাই সব ধর্মের মানুষ, সব সময় শান্তিতে থাকুন।’’ মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে এদিন মন্দিরে গেছিলেন তাঁর দুই ভ্রাতৃবধূ লতা বন্দ্যোপাধ্যায় ও কাজরী বন্দ্যোপাধ্যায়। এছাড়াও অভিষেক বন্দোপাধ্যায়ের কন্যা আজানিয়াও তাদের সাথে এসেছিলেন। মোট আধঘণ্টা ছিলেন তিনি মন্দিরের মধ্যে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন